Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

অবৈধভাবে চাকরিচ্যুতির প্রতিবাদে নারায়ণগঞ্জে বিক্ষোভ

প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : বিনা কারণে অবৈধভাবে চাকরিচ্যুত করার প্রতিবাদে এবং চাকরি স্থায়ীকরণ ও চুক্তি নবায়নের দাবিতে বিক্ষোভ করেছে নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-১ ও ২-এর শত শত কর্মচারী। এসময় তাদের দাবি মানার আগ পর্যন্ত অনির্দিষ্টাকালের জন্য কর্মবিরতির ঘোষণাও দিয়েছে মিটার রিডার ও ম্যাসেঞ্জার ঐক্য পরিষদ। বিক্ষোভকারীদের দাবি, মিটার রিডার ও ম্যাসেঞ্জার পদে সারাদেশে প্রায় ২৫ হাজার লোক চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়েছে। নিয়োগের পর তিন বছর অন্তর চুক্তির মেয়াদ বৃদ্ধি করার কথা থাকলেও পল্লী বিদ্যুৎ সেই মেয়াদ বৃদ্ধি না করে এক মাসে উল্টো সমিতির প্রায় ২ হাজার ৫শ’ মিটার রিডার ও ম্যাসেঞ্জারকে চাকরিচ্যুত করেছে এবং নভেম্বরের মধ্যে শুধু নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ-১ ও ২ কার্যালয় থেকে আরো ১৫০ জনকে চাকরিচ্যুত করা হবে। এ সিদ্ধাতের ফলে এ পদের প্রায় ২৫ হাজার কর্মচারী বেকার জীবনে প্রবেশ করতে যাচ্ছে।
সকালে সোনারগাঁয়ের কাঁচপুর ইউনিয়নের নানাখি নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-১, বন্দরের মদনপুর ও রূপগঞ্জের নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর কার্যালয়ে একযোগে এ কর্মসূচি পালন করে চাকরিচ্যুত ও চাকরিচ্যুতির আশঙ্কাগ্রস্ত মিটার রিডার ও ম্যাসেঞ্জাররা। এ বিষয়ে নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর জেনারেল ম্যানেজার আব্দুল্লাহ আল মামুন জানান, বিষয়টির ব্যাপারে সরকারের সর্বোচ্চ পর্যায় পর্যন্ত অবগত আছে। আশা করি, শিগগিরই এর একটা সুরাহা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অবৈধভাবে চাকরিচ্যুতির প্রতিবাদে নারায়ণগঞ্জে বিক্ষোভ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ