Inqilab Logo

সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১০ মাঘ ১৪২৮, ২০ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

রাশিয়ায় সর্বোচ্চ রেকর্ড, একদিনে ১ হাজার ২৫১ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২১, ৬:৩০ পিএম

মরণঘাতী করোনাভাইরাসে এক দিনের মৃত্যুতে ফের রেকর্ড করেছে রাশিয়া। এক প্রতিবেদনে দেশটির ইংরেজি দৈনিক মস্কো টাইমস জানিয়েছে, বৃহস্পতিবার রাশিয়ায় মৃত্যু হয়েছে ১ হাজার ২৫১ জন করোনারোগীর।
রাশিয়ার কেন্দ্রীয় স্বাস্থ্য সেবা কর্তৃপক্ষের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার করোনায় সর্বোচ্চ সংখ্যক দৈনিক মৃত্যু দেখেছে দেশটি। মহামারির শুরু থেকে এ পর্যন্ত একদিনে এত মৃত্যু রাশিয়ায় হয়নি এর আগে।
গত কয়েক সপ্তাহ ধরে করোনা সংক্রমণ ও মৃত্যু বাড়ছে রাশিয়ায়। বুধবার (১৭ নভেম্বর) সেখানে করোনায় মৃত্যু হয়েছিল ১ হাজার ২৪৭ জনের। বৃহস্পতিবারের আগ পর্যন্ত সেটি ছিল একদিনে সর্বোচ্চ সংখ্যক মৃত্যুর রেকর্ড।
সরকারি তথ্য অনুযায়ী মহামারির শুরু থেকে এ পর্যন্ত রাশিয়ায় করোনায় মৃত্যু হয়েছে ২ লাখ ৬০ হাজার ৩৩৫ জনের; তবে মস্কো টাইমসের বিশ্লেষণ বলছে, রাশিয়ায় এ পর্যন্ত করোনায় মোট মৃত্যু হয়েছে ৭ লাখ ২৩ হাজার ৩৫০ জনের।
চলতি নভেম্বর থেকে বিশ্বের দেশসমূহের মধ্যে করোনায় সর্বোচ্চ দৈনিক মৃত্যু ঘটছে রাশিয়া। আন্তর্জাতিক স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে, যদি এই ধারা অব্যাহত থাকে, সেক্ষেত্রে করোনায় মোট মৃত্যুতে শীর্ষে থাকা দেশ যুক্তরাষ্ট্রকে খুব দ্রুত পেছনে ফেলবে বিশ্বের বৃহত্তম এই দেশ।
এই পরিস্থিতিতে বৃহস্পতিবার দেশটির রাষ্ট্রপতির দফতর ক্রেমলিন স্বীকার করেছে, দ্রুত মহামারির দুর্যোগ শেষ হবে- এমন কোনো লক্ষণ আপাতত দেখা যাচ্ছে না।



 

Show all comments
  • Rayhanuzzaman ১৮ নভেম্বর, ২০২১, ১১:১৯ পিএম says : 0
    This is very bad news for us.Inshallah, Allah save me very soon.Amin
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়া

১১ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন