Inqilab Logo

সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

শীতবস্ত্রের জন্য প্রতি জেলায় ৩ লাখ টাকা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

দুস্থ পরিবারের মধ্যে কম্বল ও শীতবস্ত্র বিতরণের জন্য ৬৪ জেলায় এক কোটি ৯২ লাখ টাকা বরাদ্দ দিয়েছে সরকার। প্রতি জেলার জন্য ৩ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর থেকে দেশের ৬৪ জেলা প্রশাসকদের (ডিসি) অনুকূলে এ অর্থ বরাদ্দ দিয়ে অফিস আদেশ জারি করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার এ তথ্য জানানো হয়।

আদেশে বলা হয়, দেশে চলমান শীত মোকাবিলায় ৬৪ জেলায় প্রতিটিতে ৩ লাখ টাকা হারে সর্বমোট এক কোটি ৯২ লাখ টাকা দেওয়া হয়েছে। এ টাকা দুস্থ পরিবারের মধ্যে কম্বল ও শীতবস্ত্র বিতরণের জন্য দেওয়া হয়েছে। জেলা প্রশাসকরা কম্বল ও শীতবস্ত্র কিনে সংশ্লিষ্ট সংসদ সদস্যদের সঙ্গে পরামর্শ করে বিতরণ করবেন। বরাদ্দ করা অর্থ, কম্বল ও শীতবস্ত্র কেনা ছাড়া অন্য কোন খাতে ব্যয় করা যাবে না। ক্রয়ের ক্ষেত্রে পিপিএ-২০০৬ (সরকারি ক্রয় আইন) এবং পিপিআর ২০০৮ ( সরকারি ক্রয় বিধান) অনুসরণ করে সংশ্লিষ্ট সকল বিধি-বিধান, আর্থিক নিয়মাচার যথাযথভাবে প্রতিপালন করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শীতবস্ত্র

১৪ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ