Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশে ফিরলেন সউদী আরবে নির্যাতিত নারী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

সউদী আরবে পাচারের পর পৈশাচিক নির্যাতনের শিকার হওয়া এক নারীকে দেশে ফিরিয়ে এনেছে র‌্যাব। গতকাল র‌্যাব-৪ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মো. মোজাম্মেল হক এ তথ্য জানান।

গত বুধবার বিকেলের একটি ফ্লাইটে ওই ভুক্তভোগী নারী দেশে এসে পৌঁছান জানিয়ে তিনি বলেন, গত ৩০ অক্টোবর ঢাকার তেজগাঁও এলাকার আয়াত ওভারসিসের অফিসে অভিযান চালিয়ে মানব পাচারকারী চক্রের সাত সদস্যকে গ্রেফতার করে র‌্যাব। পরে সউদী আরবে পাচার হওয়া এক নারী ভিকটিমের কাছে জানা যায়, আরও অন্তত তিনজন নারী দালালের মাধ্যমে দেশটিতে পাচার হয়ে নির্যাতনের শিকার হচ্ছেন। এই তথ্যের ভিত্তিতে আল-আরাফা ট্রাভেলস এজেন্সির মাধ্যমে ওই নারীকে দেশে ফিরিয়ে আনা সম্ভব হয়েছে।

দেশে ফিরে আসা ভুক্তভোগীর কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে মো. মোজাম্মেল হক বলেন, দেড় মাস ধরে তাকে সউদী আরবের একটি অফিসে আটকে রাখা হয়েছিল। পরে তাকে একটি আরব পরিবারের কাছে বিক্রি করে দেওয়া হয়। পরিবারটি তাকে মারধর করা ছাড়াও বৈদ্যুতিক শকসহ বিভিন্নভাবে নির্যাতন করতো। পাচার হওয়া অপর দুই নারীকে দেশে ফিরিয়ে আনার কাজ চলছে জানান র‌্যাবের এই কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী আরব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ