Inqilab Logo

ঢাকা সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭, ১০ সফর ১৪৪২ হিজরী

ভেজাল তেলের বিরুদ্ধে কঠোর সরকার -নসরুল হামিদ

আল্টিমেটাম দিয়ে লাভ নেই

প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আল্টিমেটাম দিয়ে লাভ নেই, ভেজাল জ্বালানি তেলের বিরুদ্ধে সরকার একদমই কঠোর বলে জানিয়েছেন জ্বালানি, বিদ্যুৎ ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। গতকাল দুপুরে বাংলাদেশ পেট্রোল পাম্প ও ট্যাংক লরি মালিক শ্রমিক ঐক্য পরিষদের সংবাদ সম্মেলনে ‘পদ্মা-যমুনা তেল কোম্পানির তেলে ভেজাল। সেটা দূর করলেই তেলে ভেজাল দূর করা হবে।
আমাদের পেছনে লেগে লাভ নেই। বর্তমানে অভিযানের নামে আমাদের হয়রানি করা হচ্ছে, এসব বন্ধ করতে হবে, পরিষদের আহ্বায়ক মোহাম্মদ নাজমুল হকের ধর্মঘটের বিষয়ে জানতে চাইলে জ্বালানি, বিদ্যুৎ ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী সাংবাদিকদের এসব কথা বলেন। নসরুল হামিদ বলেন, তারা ভেজাল তেল না নিলেই পারে। আর তারা তো তেল পরীক্ষা করেই নিচ্ছেন, তাদের দায়িত্ব তারা তেল পরীক্ষা করে নেবেন। না নিলে নেবে না। আসল কথা হচ্ছেÑ তারা বিক্রির জায়গায় তেলে ভেজাল করছে, এরকম বহু প্রমাণ আছে আমাদের কাছে। ভেজাল রোধে আমরা একদম কঠোর।
সংবাদ সম্মেলনে নাজমুল হক আগামী ৩০ অক্টোবর ভোর ৬টা থেকে দেশের সব পেট্রোল পাম্প ও ট্যাংক লরিতে অনির্দিষ্ট সময়ের জন্য বিনিয়োগ ও শ্রম প্রদান বন্ধ রাখার হুমকি দেন। যদি ১৯ অক্টোবর থেকে ১০ দিনের মধ্যে ১২ দফা দাবি পূরণ করা না হয়, তবেই এ কর্মসূচি পালন করা হবে বলে জানান তিনি।
প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, আমাদের কাছে তারা এসেছিলেন, দাবি পেশ করেছেন। আমরা ভেজালের বিরুদ্ধে অভিযান শুরু করেছি। এইসব দাবি দিয়ে যদি ভেজালবিরোধী অভিযান বন্ধ করতে চায়, সেটা সরকার মেনে নেবে না। পেট্রোল পাম্পে যে তেল ভেজাল করছে, মাপে কম দিচ্ছে, চুরি করছেÑ এসবের কোনোটিই সরকার মেনে নেবে না। এসবের বিরুদ্ধে সরকার কাজ করবেই। ইতোমধ্যে কিছু পেট্রোল পাম্প বন্ধ করা হয়েছে, এটা চলমান থাকবে, ডিলারশিপই বাদ দেয়া হবে। এটাকে যদি অস্ত্র হিসেবে ব্যবহার করে সরকারকে তারা আল্টিমেটাম দিলেও সরকার তার সিদ্ধান্তের জায়গায় অটল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভেজাল তেলের বিরুদ্ধে কঠোর সরকার -নসরুল হামিদ
আরও পড়ুন