Inqilab Logo

শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

সমাজে নৈতিকতার উন্নয়ন ঘটাতে হবে

আলোচনা সভায় ঢাবি ভিসি

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে সমাজে নৈতিকতার উন্নয়ন ঘটাতে হবে বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড মো.আখতারুজ্জামান। তিনি বলেন, টেকসই উন্নয়ন ও নৈতিক উন্নয়ন একে অপরের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত। কিন্তু বর্তমানে আমাদের সমাজে সবচেয়ে বড় সংকট হলো নৈতিকতার সংকট। বিশ্ব দর্শন দিবস উপলক্ষ্যে গতকাল বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ‘সমকালীন সংকট মোকাবেলায় দর্শন’কে প্রতিপাদ্য করে আলোচনা সভার আয়োজন করে ঢাকা বিশ্ববিদ্যালয় দর্শন বিভাগ, গোবিন্দ দেব দর্শন কেন্দ্র, নৈতিক উন্নয়ন কেন্দ্র এবং দর্শন বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশন। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন দর্শন বিভাগের প্রফেসর ড. জসীম উদ্দিন।

এসময় দর্শন বিভাগের চেয়ারম্যান ও গোবিন্দ দেব দর্শন কেন্দ্রের পরিচালক প্রফেসর ড. হারুন রশীদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, ঢাবির কলা অনুষদের ডিন প্রফেসর ড. আবু মো. দেলোয়ার হোসেন, নৈতিক উন্নয়ন কেন্দ্রের পরিচালক প্রফেসর ড. শাহ্ কাওসার মুস্তফা আবুলউলায়ী, দর্শন বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাহফুজা রহমান চৌধুরী বাবলী এবং সরকারি তিতুমীর কলেজের দর্শন বিভাগের চেয়ারম্যান প্রফেসর নাসিমা আক্তার চৌধুরী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাবি ভিসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ