Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

জাবি ভর্তি পরীক্ষায় জালিয়াতি চক্রের একজনকে ৬ মাসের কারাদণ্ড

জাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২১, ১০:০৩ পিএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় ডিজিটাল ডিভাইসের মাধ্যমে অসৎ উপায় অবলম্বন করায় আসাদ মিয়া নামের এক ভর্তি পরীক্ষার্থীকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় তার কাছ থেকে একটি আইফোন ও ইলেক্ট্রনিক ডিভাইস জব্দ করা হয় ।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) রাতে সাভারের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রহমত উল্লাহ তাকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, আমরা খবর পেয়ে সকাল ১১ টার দিকে তাকে আটক করি। সারাদিন তাকে জিজ্ঞাসাবাদ করে এই চক্রের বাকী সদস্যদের ধরার চেষ্টা করি। তার কাছ থেকে এই চক্রের গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। প্রশাসন সাথে সমন্বয় করে বাকীদের দ্রুত ধরার চেষ্টা করা হবে বলে জানান তিনি।

দণ্ডপ্রাপ্ত আসাদ মিয়া ধামরাই সরকারি কলেজের ইংরেজি বিভাগের প্রথম বর্ষে অধ্যয়নরত বলে জানান। আসাদ মিয়ার গ্রামের বাড়ি রংপুরের জেলার কাউনিয়া উপজেলার শহীদবাগ ইউনিয়নের ভূতছড়া এলাকায়। তার বাবার নাম মহির উদ্দিন। মাতার নাম আছিয়া বেগম।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, রোববার (১৪ নভেম্বর) সাড়ে ১০টায় জাবির কলা ও মানবিক অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার দ্বিতীয় শিফট চলাকালে বিশ্ববিদ্যালয় স্কুল এন্ড কলেজ থেকে তাকে আটক করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাবি

১১ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ