Inqilab Logo

শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী

শত্রুভাবাপন্ন নয়, খালেদা জিয়ার বিষয়ে সরকারকে মানবিক হতে হবে

বিবৃতিতে আ স ম রব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০২১, ১২:০০ এএম

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, খালেদা জিয়ার চিকিৎসায় কোনো অজুহাত সৃষ্টি করে তথাকথিত আইনের দোহাই দিয়ে বিদেশ পাঠাতে বাধা সৃষ্টি করা সরকারের অপকৌশল বড় বিপর্যয় ডেকে আনতে পারে। মানবতা কোনো করুণার বিষয় নয়। খালেদা জিয়ার শারীরিক অবস্থা বিবেচনায় উন্নত চিকিৎসার প্রয়োজনে জামিন দিয়ে দ্রুত বিদেশে যাওয়ার অনুমতি দেওয়ার জন্য তিনি সরকারের প্রতি আহ্বান জানান। গতকাল গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

আ স ম রব বলেন, সরকারকে অবশ্যই ‘মানবীয় কর্তৃত্বের’ অধীনস্থ থাকতে হবে। প্রতিহিংসা বা নির্মমতা দিয়ে মানবিক সমাজ বিনির্মাণ করা যায় না। ‘শত্রুভাবাপন্ন’ নয়, সরকারকে মানবিক হতে হবে। খালেদা জিয়ার জীবন সুরক্ষায় সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিত করা সরকারের রাজনৈতিক কর্তব্য। খালেদা জিয়ার জীবন সুরক্ষায় জরুরি ভিত্তিতে উন্নত চিকিৎসা প্রয়োজন। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে সিসিইউতে স্থানান্তরের সংবাদে দেশবাসীসহ আমরাও উদ্বিগ্ন।

দেশবাসীর মতো আমিও আশা করছি সরকার অবিলম্বে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার জীবন সুরক্ষার প্রশ্নে উন্নত চিকিৎসা নিশ্চিতকরণে কার্যকর ব্যবস্থা গ্রহণ করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ স ম রব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ