Inqilab Logo

মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৪ মাঘ ১৪২৮, ১৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

গাজীপুরের কাপাসিয়ায় চলছে ‘মা’ সিনেমার শুটিং

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০২১, ১২:২০ পিএম

মুক্তিযুদ্ধকালীন এক মা ও একটি বাচ্চার গল্পকে কেন্দ্র করে নির্মিত হচ্ছে সিনেমা ‘মা’। সিনেমাটিতে মায়ের চরিত্রে অভিনয় করবেন আলোচিত চিত্রনায়িকা পরীমনি। গাজীপুরের কাপাসিয়ায় শীতলক্ষ্যা নদীতে দুটি নৌকায় পাকিস্তানি পতাকা উড়িয়ে সিনেমাটির দৃশ্য ধারণ করেছেন নির্মাতা অরণ্য আনোয়ার। গাজীপুরে এরই মধ্যে শেষ হয়েছে সিনেমাটির প্রথম লটের শুটিং।

সম্প্রতি সিনেমাটির শুটিং স্পটে গিয়ে দেখা যায়, কাপাসিয়ায় শীতলক্ষ্যা নদীতে দুটি নৌকায় পতপত করে উড়ছে পাকিস্তানি পতাকা। নৌকা দুটি ঝাপসাভাবেই দৃষ্টিগোচর হয়। নৌকার মধ্যে পাকিস্তানি বাহিনী রাইফেল হাতে দাঁড়িয়ে। আর নৌকায় বসা একজন। তার মাথার ওপর ছাতা ধরে আছে কেউ। পাশে ধবধবে সাদা পাঞ্জাবি-পাজামা পরে দাঁড়িয়ে আরেক একজন। নৌকা দুটি নদীর তীরে আসামাত্রই চমকে যাওয়ার পালা। লম্বা দাড়ি, সাদা পাঞ্জাবি-পাজামা ও কালো টুপি পরে দাঁড়িয়ে লোকটি যে অভিনেতা সাজু খাদেম। আর ছাতার নিচে বসা লম্বা মোছওয়ালা লোকটি অভিনেতা আজাদ আবুল কালাম।

অভিনেতা সাজু খাদেম বলেন, ‘১৯৭০-এর নির্বাচন থেকে শুরু করে আমাদের দেশ স্বাধীন হওয়ার সময়কাল পর্যন্ত গল্প। পুরো দেশের অবস্থা একটি গ্রামের মাধ্যমে তুলে ধরা হয়েছে। আমার চরিত্রের নাম মমিনুল। পাকিস্তানের সপক্ষের একটি দলের নেতা। গল্পে আমার তিন বউ।’

জানা গেছে, ফারজানা ছবি, রেবেনা করিম জুঁই ও লাবণ্য অভিনয় করছেন সাজু খাদেমের তিন বউয়ের চরিত্রে। পর্দায় সাজু খাদেমের এই তিন বউয়ের বয়স যথাক্রমে ৩০, ২৫ ও ১৮। সিনেমাটির প্রথম লটের শুটিংয়ে অংশ নিয়েছেন আবুল কালাম আজাদ, সাজু খাদেম, জুঁই করিম, ফারজানা ছবি, শাহাদৎ হোসেন লাবণ্য প্রমুখ। পরের লটের শুটিংয়ে পরীমণির অংশ নেওয়ার কথা।

‘মা’ সিনেমার গল্প লিখেছেন পুলক কান্তি বড়ুয়া। পরিচালনার পাশাপাশি এ সিনেমার চিত্রনাট্যও তৈরি করেছেন অরণ্য আনোয়ার। ২০২২ সালে সিনেমাটি মুক্তির পরিকল্পনা করছেন নির্মাতা। প্রথম লটের চিত্রায়ণ শেষে পোস্ট প্রডাকশনের কাজ শুরু করবেন নির্মাতা। ভিএফএক্সের মাধ্যমে ব্রিজ, পাকিস্তানি ক্যাম্প উড়িয়ে দেওয়ার কাজ করা হবে বলেও জানিয়েছেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শুটিং

৩০ জানুয়ারি, ২০২১
২৯ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ