Inqilab Logo

বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪
শিরোনাম

গ্রিসে লরি দুর্ঘটনায় ৭ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু, আহত ৮

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০২১, ৬:১০ পিএম

পশ্চিম ইউরোপের গ্রিসে একটি লরি নিয়ন্ত্রণ হারিয়ে সাত অভিবাসনপ্রত্যাশী নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও আট জন। স্থানীয় সময় বৃহস্পতিবার রাতে দেশটির উত্তর সীমান্তের কাছে একটি মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ জানিয়েছে, লরিটিতে ১৫ জন যাত্রী ছিল। এটি তুরস্ক থেকে গ্রিসের উত্তরাঞ্চলীয় প্রধান শহর থেসালোনিকির দিকে যাচ্ছিল। অতিরিক্ত গতিতে গাড়িটি মহাসড়কের টোলপ্লাজা অতিক্রমের চেষ্টা করলে এটি নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে এবং কাছের একটি কনটেইনারে আঘাত হানে। তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় জানা যায়নি। তবে আহতদের মধ্যে চার পাকিস্তানি, এক আফগান, দুই নেপালি এবং গাড়ি চালক রয়েছে।
পশ্চিম ইউরোপের দেশগুলোতে প্রবেশের জন্য অভিবাসনপ্রত্যাশীদের কাছে জনপ্রিয় রুট হচ্ছে গ্রিস। এদের অনেকে জীবনের ঝুঁকি নিয়ে সাগরপথে গ্রিস উপকূলে যাওয়ার চেষ্টা করে। আবার অনেকে তুরস্ক হয়ে স্থলপথে সীমান্ত পাড়ি দেওয়ার চেষ্টা করে। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ