Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভয়-ভীতি উপেক্ষা করে ইসলাম প্রতিষ্ঠার আন্দোলনকে এগিয়ে নিতে হবে

ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০২১, ৬:৩৭ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, কর্মীরা হলেন সংগঠনের প্রাণ। কর্মীরা যত বেশি তৎপর তত বেশি সংগঠন শক্তিশালী ও মজবুত। কাজেই কর্মীদেরকে নিজ ও সংগঠনকে পরিচালনার যোগ্যতা অর্জন করতে হবে। লোভ লালসা, ভয়-ভীতি উপেক্ষা করে ইসলাম প্রতিষ্ঠার আন্দোলনকে এগিয়ে নিতে হবে। তিনি বলেন, সমাজ ব্যবস্থা অত্যন্ত ভয়াবহ রূপ নিয়েছে। জুলুম নির্যাতন, অধিকার হরণ হরহামেশা হচ্ছে। তিনি বলেন,অধিকার আদায়ের সংগ্রামে ভয়ভীতি পরিহার করে সামনে এগিয়ে যেতে হবে। আজ শুক্রবার পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত চলতি সেশনের প্রথম ধাপের কর্মী তারবিয়াতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সংগঠনের ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত তারবিয়াতে আলোচনায় অংশ নেন আলহাজ আনোয়ার হোসেন, ডা. শহিদুল ইসলাম, নূরুজ্জামান সরকার, শেখ মুহাম্মদ সাইফুল ইসলাম, মাওলানা নজরুল ইসলাম, মুফতি আব্দুল আহমাদ। মাওলানা ইউনুছ আহমাদন বলেন, দীর্ঘদিন করোনা মহামারির ধকল কাটিয়ে অর্থনীতি যখন ঘুরে দাঁড়াতে শুরু করেছে এমন সময় জ্বালানি তেলের দাম বাড়ানোর বিষয়টি কোনোভাবেই মেনে নিতে পারছেন না সাধারণ মানুষ। তেলের মূল্য বৃদ্ধির সরাসরি প্রভাব পড়ছে পরিবহন ও যোগাযোগ খাতে। তিনি অবিলম্বে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত বাতিলের দাবি জানিয়ে যানবাহনের ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার এবং নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে রাখার দাবি জানান। অন্যথায় জনগণের ক্ষোভ জনবিস্ফোরণে রূপ নিতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী আন্দোলন বাংলাদেশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ