Inqilab Logo

সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী

কুষ্টিয়ায় জেলা ইজতেমা শুরু

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০২১, ৯:০৫ পিএম

আমবয়ানের মধ্য দিয়ে কুষ্টিয়ায় শুরু হয়েছে জেলা ইজতেমা। গতকাল শুক্রবার ফজরের নামাজের পর থেকে শুরু হয়ে শনিবার আখেরী মোনাজাতের মাধ্যমে শেষ হবে এই জেলা ইজতেমা। কুষ্টিয়া জেলাতে বিগত দিনে ২০১৪ ও ২০১৬ সালে শহরের হাউজিং এর খোলা মাঠে ইজতেমা অনুষ্ঠিত হয়। তারপর ২০১৮ সালে শহরের কুমারখালী ছেউড়িয়া মন্ডলপাড়া সংলগ্ন গড়াই নদীর তীরে ইজতেমা অনুষ্ঠিত হয়। কিন্তু এবারই প্রথম জেলা শহরের একটু বাইরে মিরপুর উপজেলার মশান এলাকায় ইজতেমা শুরু হচ্ছে। এ স্থানটি কুষ্টিয়া জেলা ইজতেমার জন্য বরাদ্দ দেওয়া হয়েছে।

জানা গেছে, ২৫ একরের বিশাল এলাকা জুড়ে সুষ্ঠভাবে ইজতেমা সম্পন্নের লক্ষ্যে সকল প্রস্তুতি চলছে বেশ জোরেশোরে। ইজতেমায় ইসলামী জীবন বিধান ও ধর্মের আলোকে বয়ান করছেন তাবলীগ জামাতের মুরব্বি ও দেশবরেণ্যের আলেমগণ। ইজতেমায় গতকাল শুক্রবার জুমার নামাজে বিপুল পরিমাণ মুসল্লী অংশগ্রহণ করেন। ইজতেমায় আগত মুসল্লিদের চিকিৎসা ও স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য স্বাস্থ বিভাগের অস্থায়ী ক্যাম্প বসানো হয়েছে। এই ইজতেমায় বিশ্বের বিভিন্ন মুসলিম দেশ থেকে তাবলিগ জামাতের অনুসারী ধর্মপ্রাণ মুসলমানরা অংশ নিচ্ছেন। জানা গেছে ইজতেমার আয়োজকরা প্রশাসনের কাছে অনুমতি চেয়ে চিঠি দিলে, আয়োজকদের ইজতেমা বাতিল করতে বলা হয়। কিন্তু তারা প্রশাসনের নিষেধাজ্ঞা উপেক্ষা করেই ইজতেমা চালিয়ে যাচ্ছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুষ্টিয়ায় জেলা ইজতেমা শুরু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ