Inqilab Logo

সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী

রাজনীতির জন্য রাজনীতি চর্চা খুব দরকার : পরিকল্পনামন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০২১, ৯:৪০ পিএম

পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেছেন, আমার ক্ষুদ্র বুদ্ধিতে রাজনীতি হচ্ছে চর্চার বিষয়। ছাত্রের যেমন অধ্যয়ন একটি চর্চা, তেমনি রাজনীতির জন্য রাজনীতি চর্চার খুব দরকার আছে। বই পড়ে পরীক্ষায় পাশ করে পলিট্রিক্যাল সাইন্স পড়িয়ে এটি পড়ানো যায়। কিন্তু মাঠে কাজ করানোর জন্য দরকার কাণ্ডজ্ঞান এবং সাহস। এখন সেই চর্চা নেই।

আজ শুক্রবার দুপুরে মৌলভীবাজার শহরস্থ শান্তিবাগ এলাকায় মনু নদীর পাড়ে ওয়াকওয়ে, রাস্তা নির্মাণ সৌন্দর্যবর্ধন কাজের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মৌলভীবাজার পৌরসভার মেয়র মো. ফজলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মৌলভীবাজার-৩ আসনের সাংসদ নেছার আহমদ, জেলা প্রশাসক মীর নাহীদ আহসান, জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া অনেকে।

এ সময় মন্ত্রী আরো বলেন, রাজনীতি চর্চার অন্যতম বিষয় হলো নির্বাচনে অংশ নেওয়া। এর কোন বিকল্প আমার মাথায় আসে না। তিনি আরো বলেন, কেউ যদি বলে নির্বাচনে ভোট দিবনা সেটা তার অধিকার থাকতে পারে, কিন্তু নির্বাচন করতে দিব না এটা হতে পারে না। আপনি আসেন না ভাল কথা কিন্তু আপনি আমাদের পথে বাঁধা হতে পারবেন না। পথে বাঁধা হলে আইনি প্রক্রিয়ায় আমরা আপনার মোকাবেলা করবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিকল্পনামন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ