Inqilab Logo

শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

মোদী মাথা নোয়াতে বাধ্য হয়েছেন : রাহুল গান্ধীর প্রতিক্রিয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০২১, ১০:১৮ পিএম

কৃষকদের আন্দোলনের মুখে তিনটি কৃষি আইন বাতিল করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ শুক্রবার (১৯ নভেম্বর) মোদীর ওই ঘোষণার পর কংগ্রেস নেতা রাহুল গান্ধী বলেন, দেশের কৃষকেরা সত্যাগ্রহ দিয়ে দাম্ভিকতাকে হারিয়ে দিয়েছে। -আনন্দবাজার

দেশের অন্নদাতাদের সত্যাগ্রহ অহংকারের মাথা নতো করে দিয়েছে। অন্যায়ের বিরুদ্ধে জয়কে অভিনন্দন।কংগ্রেসের পক্ষ থেকে বলা হয়, উত্তরপ্রদেশ, পাঞ্জাবসহ পাঁচ রাজ্যের আসন্ন বিধানসভা ভোট নজরে রেখেই কৃষি আইন বাতিল করেছে নরেন্দ্র মোদী সরকার।কংগ্রেস নেতা ও সাবেক কেন্দ্রীয় মন্ত্রী পি চিদম্বরম বলেন, ভোটে হারার ভয়েই এমন পদক্ষেপ নিয়েছে কেন্দ্রের বিজেপি সরকার।

পাঞ্জাব প্রদেশ কংগ্রেস সভাপতি বলেন, কৃষকদের ধারাবাহিক আন্দোলন এবং কংগ্রেসের রাজনৈতিক প্রতিরোধের মুখেই কৃষি আইন বাতিল করছে কেন্দ্র। এর ফলে পাঞ্জাবের বিধানসভা ভোটে বিজেপির কোনো লাভ হবে না। এর আগে কেন্দ্র ও বিজেপির নেতারা ধারাবাহিকভাবে আন্দোলনকারী কৃষকদের যে ‘খালিস্তানী জঙ্গি’ বলে চিহ্নিত করেছেন, সে কথাও মনে করিয়ে দিয়েছেন পাঞ্জাবের কংগ্রেস নেতারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ