Inqilab Logo

বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

১০ মাসে চুয়াডাঙ্গায় ২৯৬ জনের আত্মহত্যা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২১, ১১:৫৭ এএম

নানা কারণের দেশের বিভিন্ন জেলায় আত্মহত্যার প্রবণতা বাড়ছে। মাত্র ১০ মাসে চুয়াডাঙ্গা জেলায় ২৯৬ জন আত্মহত্যার খবর পাওয়া গেছে।

জানা যায়, দশম শ্রেণির এক ছাত্রকে বিয়ে করতে বিষপানে আত্মহত্যার চেষ্টা করে একই শ্রেণির এক ছাত্রী। চলতি মাসের ১৬ নভেম্বর চুয়াডাঙ্গা সদর উপজেলার দশমী পাড়ায় এই ঘটনা ঘটে। একই মাসে ১৫ নভেম্বর স্বামীর ওপর অভিমান করে শরীরে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা চালান এক গৃহবধূ। ১৫ অক্টোবর চুয়াডাঙ্গা পৌর এলাকার জোয়ার্দ্দারপাড়ায় নিজ বাড়ি থেকে এক তরুণীর (১৮) ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়। পছন্দের ছেলের সঙ্গে বিয়ে না দেওয়ায় তিশা আত্মহত্যা করে বলে জানায় পরিবারের সদস্যরা।

জেলা পুলিশের তথ্যানুযায়ী ২০২১ সালের ১০ মাসে এখন পর্যন্ত ২৯৬ জনের বেশি মানুষ আত্মহত্যা করেছেন। এদের মধ্যে অধিকাংশ কিশোর ও তরুণ বয়সের। যাদের বয়স ১৫ থেকে ২২ বছর। আর প্রেমের ঘটনায় অধিকাংশ আত্মহত্যা হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

সংশ্লিষ্ট সূত্র আরও জানায়, জেলায় প্রতি মাসে কমপক্ষে ২০ জন আত্মহত্যা করেন। এদের মধ্যে ১৫ বছরের কিশোর থেকে ৩০ বছর পর্যন্ত নারী-পুরুষ রয়েছেন। তবে সঠিক পূর্ণাঙ্গ মোট আত্মহত্যার কোনও জরিপ নেই জেলা পুলিশের কাছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আত্মহত্যা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ