Inqilab Logo

বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

বরগুনা জেলা বিএনপির শান্তিপূর্ণ গণঅনশনে পুলিশের হামলাঃ গ্রেফতার ৮, আহত ১২

বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে

বরগুনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২১, ১২:৪৭ পিএম

সাবেক তিনবারের প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে সারাদেশের ন্যায় বরগুনা জেলা বিএনপির শান্তিপূর্ণ গণঅনশন কর্মসূচি পুলিশ অতর্কিত লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। পুলিশের হামলায় অন্তত ১৫ আহতসহ ৮জন নেতাকর্মী গ্রেফতার করা হয়।

শনিবার সকাল ১০টায় দলীয় কার্যালয় প্রাঙ্গণে গণ অনশণ কর্মসূচি পালন করে।
জেলা বিএনপির সভাপতি মোঃ নজরুল ইসলাম মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠিত গণ অনশণে উপস্থিত ছিলেন সহসভাপতি এজেএম সালেহ ফারুক, জেলা বিএনপি নেতা মঈনুল ইসলাম মাইনুদ্দীন, জাফরুল হাসান জাফর, তারিকজ্জামান টিটু, জাহিদ মোল্লা প্রমুখ।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতির দাবিতে কেন্দ্র ঘোষিত গণঅনশনে বরগুনায় লাঠি চার্জ করেছে পুলিশ। এসময় জেলা যুবদল ও ছাত্রদলের সভাপতিসহ আটজনকে আটক করা হয়েছে। জেলা মহিলা দলের সভানেত্রী রীমা জামানসহ অন্তত ১২ জন পুলিশের লাঠিচার্জে আহত হয়েছেন।

পুলিশের লাঠিচার্জে বিএনপির অন্তত ১২ নেতা কর্মী আহত হয়েছেন বলে দাবি করেছেন জেলা বিএনপির সভাপতি নজরুল ইসলাম মোল্লা।

তিনি জানান, কেন্দ্র ঘোষিত কর্মসূচি অনুযায়ী শনিবার শান্তিপূর্ণভাবে গণঅনশন কর্মসূচি পালন করছিল জেলা বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ। এ সময় বেলা সাড়ে এগারটার দিকে হঠাৎ গণঅনশনে লাঠিচার্জ করে পুলিশ। এতে বিএনপি'র অন্তত ১২ নেতাকর্মী আহত হয়।

এছাড়াও অনশন কর্মসূচি থেকে আটক করা হয়, জেলা যুবদলের সভাপতি জাহিদ হোসেন মোল্লা, জেলা যুবদলের সাধারণ সম্পাদক জাহেদুল ইসলাম জুয়েল, পৌর যুবদলের আহবায়ক ওয়াসিম রেজা, জেলা ছাত্রদলের সভাপতি ফয়জুল মালেক সজীব, পাথরঘাটা পৌর যুবদলের আহবায়ক মোখলেছুর রহমান সোহাগসহ আটজনকে।
আমিষের অতর্কিত হামলার পর গণ-অনশন ছত্রভঙ্গ হয়ে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ