Inqilab Logo

মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

আইসসহ চার মাদক কারবারি গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে ১১৫ গ্রাম ক্রিস্টাল মেথসহ (আইস) চারজন মাদক কারবারিকে গ্রেফতার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর। অভিযানকালে ৬০০ পিস ইয়াবা জব্দ করা হয়। গোপন সংবাদের ভিত্তিতে গত শুক্রবার দুপুর সোয়া ১টা থেকে গতকাল শনিবার সকাল পর্যন্ত মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের ঢাকা মেট্রো কার্যালয়ের (উত্তর) একটি দল অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করে।
ঢাকা মেট্রো কার্যালয়ের (উত্তর) সহকারী পরিচালক মেহেদী হাসানের নেতৃত্বে ঢাকা মেট্রো কার্যালয়ের (উত্তর) একাধিক সার্কেলের সমন্বয়ে গঠিত টিম মাদকবিরোধী অভিযান পরিচালনা করে ভাটারা থানাধীন কুড়িল এলাকা থেকে মাদক ব্যবসায়ী মো. মামুন হোসেনকে ৬০০ পিস ইয়াবাসহ গ্রেফতার করা হয়। পরে খিলক্ষেত থানাধীন ঢাকা ময়মনসিংহ রোড থেকে তাজ উদ্দিন টিটু নামে অপর মাদক কারবারিকে গ্রেফতার করা হয়। তার ব্যবহৃত প্রাইভেটকারে তল্লাশি চালিয়ে ৫ গ্রাম আইস জব্দ করা হয়। অপর অভিযানে বনানী থানার ৬ নং রোড এলাকায় নিজের ফ্ল্যাট থেকে ১০ গ্রাম আইসসহ মিজানুর রহমান নামে মাদক কারবারিকে গ্রেফতার করা হয়। তিনজনকে জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে খিলগাঁও থানাধীন আনসার হেডকোয়াটার সংলগ্ন মদিনা হোটেলের সামনে থেকে ১০০ গ্রাম আইসসহ মাদক ব্যবসায়ী লিটন মাহমুদকে গ্রেফতার করা হয়।
ঢাকা মেট্রো কার্যালয়ের (উত্তর) উপ-পরিচালক মো. রাশেদুজ্জামান বলেন, সরকার মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছন। সেই নীতি বাস্তবায়নে কাজ করে যাচ্ছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত মাদক কারবারিরা টেকনাফ থেকে ইয়াবা ও আইস সংগ্রহ করে ঢাকা মহানগরীর বিভিন্ন এলাকায় ডিলার ও খুচরা মাদক কারবারিদের কাছে বিক্রয় করে আসছিল। এ চক্রের মাস্টার মাইন্ড দুবাইয়ে অবস্থান করে অবৈধ মাদক কারবার পরিচালনা করছে। তার বিষয়ে পর্যাপ্ত তথ্য সংগ্রহের কাজ চলছে। এছাড়া আটক মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ