Inqilab Logo

শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

তুরস্ক গেলেন আইজিপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম

৮৯তম ইন্টারপোল জেনারেল অ্যাসেম্বলিতে যোগ দিতে তুরস্ক গেলেন আইজিপি ড. বেনজীর আহমেদ। গতকাল তুরস্কের উদ্দেশে তিনি দেশ ত্যাগ করেন। ২৩-২৫ নভেম্বর তিন দিনব্যাপী সম্মেলনে অংশ নিতে পাঁচ সদস্য বিশিষ্ট ডেলিগেশনের নেতৃত্ব দিচ্ছেন তিনি। পুলিশ সদর দফতরের এআইজি মো. কামরুজ্জামান সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সম্মেলনে ইন্টারপোলের ১৯৪টি দেশের পুলিশ প্রতিনিধি অংশ নেবে। বর্তমান বিশ্ব নিরাপত্তা পরিস্থিতি, আন্তর্জাতিক ও আন্তরাষ্ট্রীয় অপরাধ পর্যবেক্ষণ, সহিংসতা, মৌলবাদ ও সন্ত্রাসবাদ, মানি লন্ডারিং, অর্গানাইজড ক্রাইম, সাইবার অপরাধ, পর্নোগ্রাফি, নারী ও শিশু নির্যাতন, যৌন হয়রানি, নানাবিধ অপরাধ বিষয়ক ডাটা ম্যানেজমেন্ট সংক্রান্ত বিভিন্ন নীতিমালা প্রণয়ন, পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন কৌশল নির্ধারণ করবেন তারা।

এছাড়া, সম্মেলনে আন্তরাষ্ট্রীয় অপরাধ শনাক্ত ও দমন কৌশলে পারস্পরিক সহযোগিতা, পুলিশের সক্ষমতা বৃদ্ধিসহ চলমান ও ভবিষ্যতে উদ্ভূত অপরাধ বিষয়ক নানা পরিস্থিতি ও সংকট নিরসনে করণীয় সম্পর্কেও পারস্পরিক আলোচনা ও মতবিনিময় হবে।

বাংলাদেশের আইজিপি ইন্টারপোলের সেক্রেটারি জেনারেল, আসিয়ানাপোলের প্রতিনিধিসহ বন্ধুপ্রতিম দেশসমূহের পুলিশ প্রধান ও তাদের প্রতিনিধিদলের সাথে সৌজন্য সাক্ষাৎ এবং পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করবেন। প্রতিনিধিদল ৮৯তম ইন্টারপোল জেনারেল অ্যাসেম্বলিতে অংশগ্রহণ শেষে আগামী ২৭ নভেম্বর দেশে ফেরার কথা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইজিপি

২৫ জানুয়ারি, ২০২২
২৪ জানুয়ারি, ২০২২
২১ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ