Inqilab Logo

বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

১৪২ আক্রান্ত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০২১, ১২:০৮ এএম

করোনাভাইরাসে মৃত্যু কমে গেছে; অথচ ডেঙ্গুর নিয়ন্ত্রন হচ্ছে না। এডিস মশাবাহী ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ঢাকাসহ দেশের বিভিন্ন হাসপাতালে আরও ১৪২ জন রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে রাজধানী ঢাকায় ১০৪ জন এবং অন্যান্য বিভাগে নতুন ভর্তি হয়েছেন ৩৮ জন। গতকাল শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কনট্রোল রুম থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ভর্তি রোগী ৫৪৩ জন। চলতি বছরে গতকাল পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে মোট ২৬ হাজার ৩৪৩ জন রোগী ভর্তি হয়েছেন। বিজ্ঞপ্তিতে জানানো হয়, জানুয়ারি থেকে এ পর্যন্ত ২৫ হাজার ৭০২ জন ডেঙ্গু আক্রান্ত রোগী চিকিৎসা শেষে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন। ঢাকার সরকারি ও বেসরকারি ৪৬টি হাসপাতালে ৪৩৬ জন এবং অন্যান্য বিভাগের হাসপাতালগুলোতে ১০৭ জন ভর্তি রয়েছে। এই সময়ে মোট মৃত্যুর সংখ্যা ৯৮ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু

২৬ জানুয়ারি, ২০২২
২৫ জানুয়ারি, ২০২২
২৪ জানুয়ারি, ২০২২
২৩ জানুয়ারি, ২০২২
২০ জানুয়ারি, ২০২২
১৯ জানুয়ারি, ২০২২
১৮ জানুয়ারি, ২০২২
১৭ জানুয়ারি, ২০২২
১৬ জানুয়ারি, ২০২২
১৩ জানুয়ারি, ২০২২
১২ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ