Inqilab Logo

রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২২ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

সভাপতি ডা. সিদ্দিকুর রহমান সম্পাদক আফতাব মান্নান

জ্যামাইকা মুসলিম সেন্টার

সালাহউদ্দিন আহমেদ, নিউইয়র্ক থেকে : | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০২১, ১২:০৮ এএম

প্রবাসী বাংলাদেশিদের উদ্যোগে প্রতিষ্ঠিত ও পরিচালিত নিউইয়র্কের অন্যতম শীর্ষস্থানীয় ধর্মীয় প্রতিষ্ঠান জ্যামাইকা মুসলিম সেন্টার (জেএমসি)-এর নতুন কার্যনির্বাহী কমিটি ও নতুন ট্রাস্টি বোর্ড গঠিত হয়েছে। দ্বি-বার্ষিক (২০২২-২০২৩) কার্যনির্বাহী কমিটির সভাপতি পদে বিশিষ্ট ডেন্টিস্ট ডা. সিদ্দিকুর রহমান পুনরায় সভাপতি এবং জেএমসি’র সাবেক জয়েন্ট সেক্রেটারি আফতাব মান্নান সেক্রেটারী পদে মনোনীত হয়েছেন।

অপরদিকে ট্রাস্ট্রিবোর্ডের চেয়ারম্যান মনোনীত হয়েছেন বিশিষ্ট ফার্মাসিস্ট মোহাম্মদ জায়েদুর রহমান। সম্প্রতি জ্যামাইকাস্থ জেএমসি’র নিজস্ব ভবনে অনুষ্ঠিত বিশেষ সাধারণ সভায় কমিটি দু’টি অনুমোদন দেয়া হয়। সভায় উপস্থিত রেকর্ড সংখ্যক সদস্যের সর্বসম্মতিক্রমে কমিটি দু’টি গঠিত হয়। উল্লেখ্য, সংখ্যাধিক্যের সমর্থনে নতুন কমিটি অনুমোদনের বিধান থাকলেও জেএমসির এই সভায় সর্বসম্মতিক্রমে কমিটি দু’টি অনুমোদিত হয় এবং জেএমসি’র আজীবন সদস্যরাই সাধারণ সভায় যোগ দেয়ার অধিকার রাখেন।

উল্লেখ্য, প্রতি দু’বছর অন্তর জেএমসি’র পরিচালনা কমিটি ও বোর্ড অব ট্রাস্টি গঠিত হয়। জেএমসির গঠনতন্ত্রের ৬ষ্ঠ ধারা ও ৬ দশমিক ৫ উপধারা অনুযায়ী ১১ সদস্য বিশিষ্ট একটি বাছাই কমিটি গঠন করে বর্তমানে দায়িত্বরত বোর্ড অব ট্রাস্টি ও কার্যনির্বাহী কমিটি।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুসলিম সেন্টার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ