Inqilab Logo

শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

খেলার মাঠে স্বাধীনতাবিরোধীদের বংশধররা পাকিস্তানের পতাকা ওড়ায় : তথ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০২১, ১০:৪৪ এএম

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহ্‌মুদ বলেছেন, দেশের মাটিতে খেলা সত্ত্বেও যারা মাঠে পাকিস্তানের জাতীয় পতাকা ওড়াচ্ছে কিংবা পাকিস্তানের জয়ে আনন্দ প্রকাশ করছে, তারা স্বাধীনতাবিরোধীদের বংশধর। এদের পূর্বপুরুষরা দেশের স্বাধীনতা চায়নি। এদের চিহ্নিত করে মূলোৎপাটন করতে হবে।

চট্টগ্রামের সীতাকুণ্ডে শঙ্কর মঠ ও মিশনের শতবর্ষ উপলক্ষে যুব সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে গতকাল শনিবার ড. হাছান মাহ্‌মুদ এসব কথা বলেন।

তিনি বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী সব সময় বলেন ধর্ম যার যার এ দেশ সবার। কিন্তু দুর্গাপূজায় দেশের ৮-১০টি মন্দিরে হামলা হলো, বাড়িঘরে হামলা চলল। সেই সাত সমুদ্র দূরের লন্ডনে বসে এ হামলার পরিকল্পনা করা হয়। চট্টগ্রামের জেএম সেন হলের ব্যানার ছেঁড়া হলো, আমি সঙ্গে সঙ্গে ঢাকা থেকে চট্টগ্রামে এসে সেখানে ছুটে গেছি। পীরগঞ্জে বাড়িঘরে হামলা-ভাঙচুর হলো, আমি পরদিনই সেখানে ছুটে গেছি। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে এসব করেছি আমি। সরকার এসব হামলাকারীকে শক্ত হাতে প্রতিরোধ করেছে।’

অনুষ্ঠানে শঙ্কর মঠ ও মিশনের অধ্যক্ষ শ্রীমৎ স্বামী তপনানন্দ গিরি মহারাজের সভাপতিত্ব করেন।



 

Show all comments
  • প্রবাসী-একজন ২১ নভেম্বর, ২০২১, ১১:১৮ এএম says : 0
    পাকিস্তানিদের প্রতি এতো ঘৃণা থাকলে ওদের বাংলাদেশে না আসতে দেয়াই উচিত ছিল। আমি নিউজিলান্ডের টিমকে পছন্দ করি; বিশ্বের যে দেশেই তারা খেলুক না কেন, তাদের বিজয়ে আমি আনন্দিত হই; বাংলাদেশে নিউজিলান্ডের টীম খেলতে এসে যদি বিজয় লাভ করে, আর তাতে যদি আমি আনন্দ প্রকাশ করি, তাহলে আমাকেও কি স্বাধীনতাবিরোধীদের বংশধর বলে আখ্যা দেয়া হবে?
    Total Reply(0) Reply
  • Krishna Roy ২১ নভেম্বর, ২০২১, ১০:৩০ পিএম says : 0
    Bangladesh and New Zealand have different story..New Zealand was not occupied by Pakistan...
    Total Reply(1) Reply
    • প্রবাসী-একজন ২২ নভেম্বর, ২০২১, ২:২৩ এএম says : 0
      Sir or Madam, you didn't clearly answer my question, it should have been a 'yes' or 'no'. You could then clarify your position. Bengal was ruled by Britain for about two hundred years; would you call those Bangladeshi citizens "descendants of liberation opposers" who support the England cricket team?

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী

২৩ জানুয়ারি, ২০২২
২০ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ