Inqilab Logo

রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২২ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

এবার টুইট করলেই হবে ইনকাম, জানুন কীভাবে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০২১, ১২:৩১ পিএম

এবার অ্যান্ড্রয়েড স্মার্টফোনেও চলে এল টুইটারের টিপস ফিচার। এই ফিচারের সাহায্যে অর্থ রোজগার করতে পারবেন ইউজররা। কী ভাবে এই ফিচার ব্যবহার করবেন, জেনে নিন।

চলতি বছরের সেপ্টেম্বর মাসেই আইওএস ইউজারদের টিপস ফিচার নিয়ে হাজির হয়েছিল টুইটার। এবার অ্যান্ড্রেয়ড ডিভাইসের জন্যও এই ফিচার রোল আউট করল টুইটার। ওয়েব ইউজাররা কবে থেকে এই ফিচার ব্যবহার করতে পারবেন, সে বিষয়ে এখনও পর্যন্ত কিছু জানা যায়নি। প্রসঙ্গত, এই টুইটার টিপস ফিচারের সাহায্যে ইউজাররা রোজগার করার সুযোগ পেয়ে যান। তবে এই ফিচারের সাহায্যে অর্থ রোজগার করতে গেলে ১৮ বছরের বেশি বয়সী হতে হবে।

এই টিপস ফিচার আপনাকে লিঙ্ক যোগ করার মধ্যে দিয়ে আপনার টুইটার প্রোফাইলে থার্ড-পার্টি পেমেন্ট অ্যাপ সিলেক্ট করতে দেয়। আপনার প্রোফাইলে যখন টিপস টার্ন অন করবেন, অন্যান্য ইউজাররা আপনাকে টিপস আইকনে ট্যাপ করার মধ্যে দিয়ে টাকা বা বিটকয়েন দিয়ে সাহায্য করতে পারবেন। আপনি যে থার্ড পার্টি প্ল্যাটফর্ম যোগ করবেন, সেখানেই টাকা ঢুকে যাবে। মনে রাখতে হবে, এই উপায়ে অর্থ উপার্জনের জন্য আপনার টুইট হতে হবে অত্যন্ত আকর্ষণীয় এবং তা বহু মানুষের নজরে আনতে হবে।

আপনার প্রোফাইলে টিপস এনাবল করবেন কী ভাবে?

১) প্রথমেই আপনার আইফোন বা অ্যান্ড্রয়েড স্মার্টফোন থেকে টুইটার অ্যাপ ওপেন করুন।

২) এবার আপনার প্রোফাইলে চলে যান।

৩) তার পরে এডিট প্রোফাইলে ট্যাপ করুন।

৪) এবার টিপস বাটনে ট্যাপ করুন, যা বাই-ডিফল্ট অফ করা থাকে।

৫) আপনাকে কোম্পানির জেনারেল টিপিং পলিসিতে অনুমতি দিতে হবে।

৬) অন করার জন্য অ্যালাও টিপস অপশনে ক্লিক করুন।

৭) যে থার্ড পার্টি সার্ভিস ব্যবহার করতে চান, সেটি বেছে নিন।

৮) এপনার থার্ড পার্টি সার্ভিস ইউজারনেম যোগ করে দিন।

এই একই রকম একটি ফিচার রয়েছে টুইটার-এর অডিও প্ল্যাটফর্ম স্পেসেস-এ। এর মাধ্যমে ক্রিয়েটররা লাইভ অ্যাকসেস ফিচারের জন্য চার্জ করতে পারবেন। চলতি সপ্তাহেই এই মাইক্রো-ব্লগিং প্ল্যাটফর্ম একটি নতুন আপডেট রোল আউট করেছে, যা ওয়েব থেকে কোনও টুইট পড়ার সময়ে সেটিকে গায়েব হতে দেয় না। বহু ইউজার এই সমস্যা সম্পর্কে অভিযোগ করার পরই সমাধান সূত্র বের করে দেয় টুইটার।

এছাড়াও এই সপ্তাহে একটি নতুন আপডেট নিয়ে এসেছে টুইটার। এর ফলে এবার ওয়েবে কোনও টুইট পড়ার সময় আচমকাই সেটি অদৃশ্য হয়ে যাওয়ার ঘটনা আর ঘটবে না। বহু ইউজারই এর আগে অভিযোগ জানিয়েছিলেন এই বিষয়ে। তাদের অভিযোগ ছিল, মাঝে মাঝেই অটো রিফ্রেশ হয়ে যায় টুইটার। ফলে কোনও টুইট পড়ার মাঝখানেই হঠাৎই সেটিকে অদৃশ্য হতে দেখা যায়। অবশেষে এই আপডেট নিয়ে এল টুইটার। সূত্র: স্ল্যাশ গিয়ার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ