Inqilab Logo

ঢাকা, রোববার , ২৬ জানুয়ারী ২০২০, ১২ মাঘ ১৪২৬, ২৯ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

খাদ্য মেলায় বিএডিসি স্টলের প্রথম পুরস্কার লাভ

প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি) বিশ্ব খাদ্য দিবস ২০১৬ উপলক্ষে রাজধানীর ফার্মগেটে বিএআরসি চত্বরে কৃষি মন্ত্রণালয় আয়োজিত তিন দিনব্যাপী খাদ্য মেলায় অংশগ্রহণকারী স্টলসমূহের মধ্যে এককভাবে প্রথম পুরস্কার অর্জন করেছে।
গত মঙ্গলবার বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল চত্বরে খাদ্য মেলার সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ নজমুল ইসলামের কাছ থেকে বিএডিসির পক্ষে প্রথম পুরস্কার গ্রহণ করেন সংস্থার মহাব্যবস্থাপক (উদ্যান) মো: আলী আসগর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের নির্বাহী চেয়ারম্যান ড. আবুল কালাম আযাদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো: মোশারফ হোসেন। উল্লেখ্য, এবারের খাদ্য মেলার প্রতিপাদ্য বিষয় ছিল ‘জলবায়ু পরিবর্তনের সাথে খাদ্য এবং কৃষিও বদলাবে’। ১৬-১৮ অক্টোবর অনুষ্ঠিত খাদ্যমেলায় বিএডিসির স্টলে আধুনিক কৃষি প্রযুক্তির বিভিন্ন মডেল, হাইব্রিডসহ উন্নত জাতের মানসম্পন্ন বিভিন্ন ফসলের বীজ, সংস্থার খামারে উৎপাদিত বিভিন্ন ফলমূল ও শাকসবজি প্রদর্শন করা হয়। বিএডিসির চেয়ারম্যান মো: নাসিরুজ্জামান, সদস্য পরিচালক (ক্ষুদ্রসেচ) ও সংস্থার সচিব মো: মনোয়ারুল ইসলাম, সদস্য পরিচালক (বীজ ও উদ্যান) মো: আব্দুল জলিলসহ সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ বিএডিসির স্টল পরিদর্শন করেন। প্রেস বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ