Inqilab Logo

মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১ মাঘ ১৪২৮, ২১ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সিরিয়ায় সামরিক অভিযান অব্যাহত রাখবে তুরস্ক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০২১, ১২:০৫ এএম

তুরস্কের প্রতিরক্ষামন্ত্রী হুলুসি আকর বলেছেন, সর্বশেষ উগ্রবাদী নির্মূল না হওয়া পর্যন্ত সিরিয়ায় সামরিক অভিযান অব্যাহত থাকবে। বৃহস্পতিবার তুর্কি প্রতিরক্ষামন্ত্রী এমন ঘোষণা দেন বলে সংবাদ প্রকাশ করেছে আরাম নিউজ। তুরস্কের প্রতিরক্ষামন্ত্রী হুলুসি আকর এ বিষয়টিও নিশ্চিত করেছেন যে তার দেশ ৯০ লাখ সিরিয়ানকে মানবিক সহায়তা প্রদান করছে। এ ৯০ লাখ সিরিয়ানের অধিকাংশই সিরিয়া ও তুরস্কে অবস্থান করছে। সিরিয়ায় সামরিক অভিযান অব্যাহত রাখার বিষয়ে তিনি বলেন, যদি আমরা সিরিয়ায় সামরিক অভিযান অব্যাহত না রাখি তাহলে আমাদের দেশ ও সমগ্র অঞ্চল একটি বড় ধরনের হুমকি ও বিপদের মুখে পড়বে। এ কারণে সিরিয়ায় তুরস্কের সামরিক অভিযান তত দিন চলবে, যত দিন না পর্যন্ত সর্বশেষ উগ্রবাদী নির্মূল হবে। এর মাধ্যমে প্রতিবেশী দেশগুলোর নিরাপত্তা, সার্বভৌমত্ব ও অখণ্ডতা নিশ্চিত হবে। তুর্কি প্রতিরক্ষামন্ত্রী বলেন, এ সামরিক অভিযানের মাধ্যমে আমরা শুধুমাত্র আমাদের দেশ ও জাতিকে রক্ষা করছি না। মূলত, এ সামরিক অভিযানের মাধ্যমে আমরা এ অঞ্চলের সাধারণ মানুষের জীবন রক্ষা করছি। মিডল ইসট মনিটর।



 

Show all comments
  • Mahbubur rahman ২৩ নভেম্বর, ২০২১, ১:০৯ পিএম says : 0
    Hulusi akbar has been walking a dark .He do not know he is destroyed Muslim, He is broker Yehudi saran. Seria people do not living his country the people are technically out his country , world is sinking a dark.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তুরস্ক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ