Inqilab Logo

মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১ মাঘ ১৪২৮, ২১ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

মিয়ানমারে তীব্র জোয়ারে ভেসে ১৫ তীর্থযাত্রীর মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০২১, ৮:৫৫ পিএম | আপডেট : ৮:৫৭ পিএম, ২১ নভেম্বর, ২০২১

মিয়ানমারের দুর্গম অঞ্চলের এক বৌদ্ধ মন্দিরে প্রার্থনায় অংশ নিতে যাওয়ার সময় জোয়ারের পানিতে ভেসে অন্তত ১৫ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আরও তিনজন নিখোঁজ রয়েছেন। রোববার (২১ নভেম্বর) দেশটির দক্ষিণাঞ্চলের মন রাজ্যে এই দুর্ঘটনা ঘটেছে বলে স্থানীয় উদ্ধারকর্মীরা জানিয়েছেন।
মন রাজ্যের থানবুজায়াত শহরের উপকূল থেকে তিন কিলোমিটার দূরে ওই দুর্ঘটনা ঘটে। দেশটির হাজার হাজার তীর্থযাত্রী পাথুরে উপকূল পাড়ি দিয়ে কাইক নে প্যাগোডায় পৌঁছানোর চেষ্টার সময় অনেকেই তীব্র জোয়ারের স্রোতে তলিয়ে যান।
স্থানীয় কর্মকর্তারা বলেছেন, মাত্র চার মিটার চওড়া রাস্তার দুর্গম নিশানা বুঝতে না পেরে অনেকে পাড়ি দেওয়ার চেষ্টা করেন। এ সময় তীব্র জোয়ার ছিল। ফলে বেশ কয়েকজন পানিতে ডুবে মারা যান।
দেশটির স্থানীয় কর্মকর্তা নাই সাহাই ইয়ান বলেছেন, আমরা সাধারণত সকাল সাড়ে ৬টার দিকে লোকজনকে মন্দিরে আসার অনুমতি দিয়ে থাকি। কিন্তু তারা আমাদের কথা শোনেনি এবং তারা আগেই হেঁটে যাওয়ার চেষ্টা করেছিল। জনাকীর্ণ ওই পানিপথে তীব্র চাপ তৈরি হওয়ায় অনেকেই ডুবে যান। সূত্র: দ্য স্ট্রেইটস টাইমস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিয়ানমার

১০ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ