Inqilab Logo

মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১ মাঘ ১৪২৮, ২১ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

চাকরি হারালেন রোনালদোদের কোচ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

দলের বেহাল দশায় শেষ পর্যন্ত চাকরিটা আর টিকল না ম্যানচেস্টার ইউনাইটে কোচ ওলে গানার সুলশারের। অনেক গুঞ্জনের পর গতকাল ঐতিহ্যবাহী ইংলিশ ক্লাবটির পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, তাকে আর রাখছে না ক্লাব।
এদিকে, সুলশারের স্থলাভিষিক্ত হিসেবে আপাতত মাইকেল চ্যারিককে ভারপ্রাপ্ত কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। এছাড়া স্থায়ী কোচের জন্য দলটি এরই মধ্যে মাঠে নেমে পড়েছে।
এর আগে গত মাস খানেক ধরেই সুলশারকে ‘বাই বাই টা টা’ বলে দেওয়ার গুঞ্জন চলছিল। প্রিয় শিষ্য রোনালদোর মাঠের নৈপুণ্যে শেষ পর্যন্ত সুতোয় ঝুলছিল ভাগ্য। তবে গত শনিবার রাতে ওয়াটফোর্ডের কাছে ৪-১ গোলে হারের পর আর অপেক্ষা বাড়াল না ইউনাইটেড। সুলশারকে তার দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছে রেড ডেভিলরা।
এর আগে ক্লাবটির কর্তৃপক্ষ এমনকি সমর্থকরা ডাচ এই কোচের সামর্থ্য নিয়ে প্রশ্ন তুললেও স¤প্রতি মুখ খোলেন শিষ্যরাও। এক ম্যাচ কোনো রকমে জয় আসে তো, পরের তিন ম্যাচ মাঠে খুঁজেই পাওয়া যায় না ম্যান ইউনাইটেডকে।
এমনই লেজেগোবড়ে দশা ইংলিশ ক্লাবটির। সবশেষ ম্যাম্যানচেস্টার ডার্বিতে বলতে গেলে সিটির কাছে পাত্তাই পায়নি ম্যান ইউনাইটেড।
টটেনহ্যামের বিপক্ষে জয়ের পর সমালোচকরা ধরেই নিয়েছিল হয়ত এ যাত্রায় হাফ ছেড়ে বাঁচলেন সুলশার। তাকে সরাচ্ছে না ক্লাব। তবে এরপরই খোদ কোচের দিকে আঙুল তুলেছেন ব্রæনো ফার্নান্দেজ-রোনালদোরা।
ব্রিটিশ ট্যাবলয়েড ডেইলি মেইল আগেই জানিয়েছিল, ম্যান ইউনাইটেডের ড্রেসিংরুমে সুলশারের বিপক্ষে আওয়াজ উঠেছে। ক্লাবের ফুটবলাররা কোচের চিন্তাভাবনার সঙ্গে একমত হতে পারছেন না। ইউনাইটেডের পর্তুগিজ মিডফিল্ডার ব্রæনো ফার্নান্দেজও বলেছিলেন, তার পরিকল্পনা মাঠে ঠিকঠাক কাজ করছে না। আর তাই কোচের সঙ্গে আমরা একমত হতে পারছি না।
এছাড়া দলের সেরা তারকা ক্রিস্টিয়ানো রোনালদো সরাসরি কোনো মন্তব্য না করলেও তিনিও কোচের ওপর ‘অখুশি’ বলে দাবি করে ডেইলি মেইল। কারণ জুভেন্টাস ছেড়ে পুরনো ক্লাবে ফেরার পর থেকে দিনকে দিন অবস্থা আরও খারাপ হচ্ছে ক্লাবটির। নিশ্চয়ই এমনটা চাননি খোদ রোনালদোও।
এদিকে, ক্লাবটির অনেক ফুটবলারের মতে, নিজের পছন্দসই খেলোয়াড়দের বেশি বেশি সুযোগ দিচ্ছেন কোচ। যা অন্যরা মেনে নিতে পারছিলেন না। শেষমেশ দলের সব ব্যর্থতার দায় নিয়ে বিদায় নিতে হলো ডাচ এই কোচকে।
যদিও চলতি মৌসুমের শেষ পর্যন্ত সুলশারের সঙ্গে চুক্তি ছিল ক্লাবটির। তবে দলে তার অবস্থা নড়বড়ে নিয়ে স¤প্রতি তিনি বলেছিলেন, কে কি বলছেন এসব একদমই পাত্তা দিতে চান না ডাচ এই কোচ। এমনকি ম্যান ইউনাইটেডে নিজের ভবিষ্যৎ নিয়ে চিন্তিত নন তিনি।
জয়ে শুরু জাভি যুগ, দুর্দান্ত লিভারপুল, বিবর্ণ ইউনাইটেড

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৪ জানুয়ারি, ২০২২
২১ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন