Inqilab Logo

ঢাকা, শনিবার , ০৭ ডিসেম্বর ২০১৯, ২২ অগ্রহায়ণ ১৪২৬, ০৯ রবিউস সানি ১৪৪১ হিজরী

বাংলাদেশেও আকাশপথে স্যামসাং গ্যালাক্সি নোট-৭ নিষিদ্ধ

প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিশ্বের অন্যান্য দেশের মতো এবার বাংলাদেশেও স্যামসাং গ্যালাক্সি নোট-৭ নামের মোবাইল ফোন নিয়ে আকাশপথে যাত্রায় নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। স্যামসাং গ্যালাক্সি নোট-৭ মোবাইল ফোন সেটের ব্যাটারি বিস্ফোরণে দুর্ঘটনার পরিপ্রেক্ষিতে যাত্রীদের নিরাপত্তার কথা বিবেচনা করে এই নিষেধাজ্ঞা জারি করেছে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ।
নিষেধাজ্ঞায় বলা হয়েছে, প্লেনে ওঠার পর স্যামসাং নোট-৭ এর সুইস অন করা যাবে না। চার্জেও দেয়া যাবে না। কোনো লিথিয়াম আয়ন ব্যাটারি ও ডিভাইস ব্যাগে রাখা যাবে না। এসব ডিভাইস যাত্রীকে অবশ্যই হাতে রাখতে হবে।
প্রতিষ্ঠানটির পরিচালক (ফ্লাইট সেফটি অ্যান্ড রেগুলেশনস) উইং কমান্ডার চৌধুরী মোহাম্মদ জিয়াউল কবির স্বাক্ষরিত নিষেধাজ্ঞা সংক্রান্ত চিঠি সোমবার (১৭ অক্টোবর) বাংলাদেশ বিমানসহ ২৯টি এয়ারলাইন্সকে পাঠানো হয়েছে।
গতকাল বুধবার সকালে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের জনসংযোগ কর্মকর্তা এ কে এম রেজাউল করিম বলেন, আকাশপথে বিমানে স্যামসাং গ্যালাক্সি নোট-৭ নিয়ে কেউ উঠতে পারবে না। বিভিন্ন দেশে স্যামসাং গ্যালাক্সি নোট-৭ মোবাইল ফোনের ব্যাটারি বিস্ফোরণে দুর্ঘটনার পরিপ্রেক্ষিতে বাংলাদেশেও এই নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। ইতোমধ্যে এ বিষয়ে বেবিচক বাংলাদেশ বিমানসহ ২৯টি এয়ারলাইন্সকে এ বিষয়ে চিঠি দিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ