Inqilab Logo

বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪

কওমী সনদের মান দেয়ার বিষয়ে জাতীয় উলামা সম্মেলন সফলে অভিনন্দন-বেফাক

প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : উলামায়েকেরামদের প্রাণের দাবি কওমী শিক্ষা সনদকে দেওবন্দের আদলে সরকারিভাবে মূল্যায়নের জন্য অনুষ্ঠিত জাতীয় উলামা-মাশায়েখ সম্মেলনে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার সাথে কষ্ট করে উপস্থিত হয়ে যারা সম্মেলনকে ভরপুর সফল করেছেন এবং যারা নানাভাবে সহযোগিতা করেছেন, সর্বস্তরের উলামা মাশায়েখ, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ দেশপ্রেমিক সাংবাদিক ভাইদের বেফাকের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ, মোবারকবাদ ও শুকরিয়া জ্ঞাপন করেছে বেফাক। এ দাবি আদায়ে যেকোনো ডাকে সাড়া দেয়ার জন্য উদাত্ত আহ্বান জানানো হয়। বেফাক অফিসে সম্মেলন বাস্তবায়ন কমিটির এক জরুরি সভায় সম্মেলনের সফলতা সম্পর্কে পর্যালোচনা সভায় নেতৃবৃন্দ এ শুকরিয়া জ্ঞাপন করেন। এতে উপস্থিত নেতৃবৃন্দ : সম্মেলন বাস্তবায়ন কমিটির আহ্বায়ক আল্লামা মোস্তফা আজাদ, বেফাক সহ-সভাপতি আল্লামা নূর হোছাইন কাসেমী, বেফাক মহাসচিব আল্লামা আব্দুল জাব্বার জাহানাবাদী, মাওলানা মাহফুজুল হক ও মাওলানা মঞ্জুরুল ইসলাম প্রমুখ।
মাওলানা শাহ আতাউল্লাহ
বাংলাদেশ খেলাফত আন্দোলন আমির মাওলানা হাফেজ শাহ আতাউল্লাহ বলেছেন, কোরআন-সুন্নাহর পরিপূর্ণ বাস্তব অনুশীলনের মাধ্যমে সৎ, চরিত্রবান, দেশপ্রেমিক ও সুনাগরিক তৈরি করাই কওমী মাদরাসার লক্ষ্য ও উদ্দেশ্যে। স্বায়ত্তশাসিত এসব ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠানকে কোনো ধরনের নিয়ন্ত্রণ ও হস্তক্ষেপ মুসলিম জনতা সহ্য করবে না। মাওলানা আতাউল্লাহ আরো বলেন, এদেশের আলেম সমাজ আল্লামা আহমাদ শফীর সাথে আছেন এবং থাকবেন। তাকে পাশ কাটিয়ে যাদের কোনো গ্রহণযোগ্যতা নেই এরূপ বিতর্কিত লোকদের প্ররোচনায় কওমী মাদরাসার সনদের স্বীকৃতির মতো গুরুত্বপূর্ণ বিষয়ে সরকারের কোনো বিতর্কিত ও প্রশ্নবিদ্য সিদ্ধান্ত ধর্মপ্রাণ জনতা মেনে নিবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কওমী সনদের মান দেয়ার বিষয়ে জাতীয় উলামা সম্মেলন সফলে অভিনন্দন-বেফাক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ