Inqilab Logo

সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

টেস্টের অনুশীলন শুরু : চট্টগ্রামে মুশফিক তামিম লন্ডনে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

সময়টা খুব একটা ভালো যাচ্ছে না মুশফিকুর রহিমের। ব্যাট থেকে আসছে না তেমন কোন রানও। রানের খড়া লেগেই আছে। মিডিয়ার সাথে কথা বলায় বিসিবির কাছ থেকে মুশফিকুর রহিম কারণ দর্শানোর নোটিশও পেয়েছিল। বিসিবিতে স্বশরীরে হাজির হয়ে দিয়েছেন ব্যাখ্যাও। বিসিবি পরে তাকে সতর্ক করে টেস্টে মনোযোগী হওয়ার পরামর্শ দিলে চট্টগ্রামে এসেই গতকাল জহুর আহমদ স্টেডিয়ামে দীর্ঘক্ষণ অনুশীলন করেছেন। এ অনুশীলনে সাদমান, এবাদত, রাহী, খালেদ, নাঈম হাসানসহ আরো কয়েকজন খেলোয়াড়কেও অনুশীলন করতে দেখা যায়। সকাল সাড়ে নয়টা থেকে অনুশীলন শেষে দুপুরে করেছেন দীর্ঘক্ষণ ব্যাটিং। পাকিস্তানের বিপক্ষে দুই টেস্ট সিরিজের প্রথম টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী ২৬ নভেম্বর জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে। এ টেস্ট ম্যাচকে সামনে রেখে গতকাল থেকে শুরু করে দিয়েছেন মুশফিকরা।
এদিকে টেস্টে খেলতে পারছে না চট্টগ্রামের ছেলে ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। ইনজুরি বেশ ভালোভাবেই ভোগাচ্ছে তাকে। পাকিস্তানের বিপক্ষে সিরিজের জন্য প্রস্তুতি নিতে গিয়ে বাঁ-হাতের বুড়ো আঙ্গুলে ব্যাথা পেয়েছেন। আঙ্গুলের সেই ব্যাথা সারাতেই চিকিৎসার জন্য লন্ডনে গেছেন জাতীয় দলের এই ওপেনার। এ তথ্য জানান প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।
আঙুলের চোট কাটিয়ে টি-টোয়েন্টি সিরিজের আগেই মিরপুরের নেটে ব্যাটিং করেছিলেন তামিম। কিন্তু ব্যথা ও ফোলা কমছিল না। চোটের অবস্থা বুঝে দেখার জন্য তাই এক্স-রে করান তিনি। সেই এক্স-রে বয়ে আনে দুঃসংবাদ। গোটা পাকিস্তান সিরিজ থেকেই ছিটকে গেছেন তখনই।
বাংলাদেশের জার্সিতে তামিমকে সবশেষ দেখা গেছে গত জুলাই মাসে জিম্বাবুয়ে সফরে। সেখানে ওয়ানডে সিরিজের পর থেকে মাঠের বাইরে ছিলেন হাঁটুর চোট নিয়ে। সেটি কাটিয়ে উঠে নেপাল যান ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলতে। সেখানে চার ইনিংস ব্যাটিংয়ের পরই আঙুলের চোট। এখনও ভোগাচ্ছে তাকে। সামনেই নিউজিল্যান্ড সফর। ওই সফরে তামিমকে পাওয়ার আশা দেখছে বিসিবি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টেস্ট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ