Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

বিচার বিভাগের মানোন্নয়নে সহযোগিতার আশ্বাস জাপানের

প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দেশের বিচার বিভাগীয় কর্মকর্তা ও পাবলিক প্রসিকিউটরদের প্রশিক্ষণ দেয়াসহ নানা কার্যক্রমের মাধ্যমে বিচার বিভাগের মান উন্নয়নে প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দিয়েছে জাপান। জাপান সফরকালে রাজধানী টোকিওতে আইন মন্ত্রী আনিসুল হকের সঙ্গে এক বৈঠকে জাপানের বিচারমন্ত্রী কাতসুতোশি কানেদা এ কথা বলেন। গতকাল বুধবার মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা ড. মো. রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। গত সোমবার তাদের মধ্যে এই বৈঠক অনুষ্ঠিত হয়।
বৈঠকে আইনমন্ত্রী আনিসুল হক জাপানকে বাংলাদেশের অকৃত্রিম বন্ধু উল্লেখ করে বাংলাদেশের উন্নয়নে জাপান সরকারের সহযোগিতার কথা স্মরণ করেন। এ সময় তিনি সমাজ থেকে দুর্নীতি দূর করে সুশাসন নিশ্চিতের মাধ্যমে আইনের শাসন প্রতিষ্ঠায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের গৃহীত বিভিন্ন কার্যক্রম সম্পর্কে জাপানের বিচারমন্ত্রীকে অবহিত করেন। এরপর আইনমন্ত্রী জাইকার প্রধান কার্যালয়ে জাপান আন্তর্জাতিক সহযোগিতা সংস্থার (জাইকা) প্রেসিডেন্ট সিনিচি কিতাওকার সঙ্গে বৈঠক করেন। এ সময় জাইকার প্রেসিডেন্ট আইনমন্ত্রীকে আশ্বাস দেন, বাংলাদেশের উন্নয়নে জাইকা যে সহযোগিতা করছে তা অব্যাহত থাকবে। বৈঠকে আইনমন্ত্রী বলেন, বাংলাদেশের বিভিন্ন উন্নয়ন প্রকল্পে কমর্রত জাইকার প্রতিনিধিদের সর্বোচ্চ নিরাপত্তা দেয়া হচ্ছে। জাপানি বিনিয়োগকারীদের নিরাপত্তার পাশাপাশি বিনিয়োগের সুবিধার্থে তাদের আইনি সহায়তা দেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিচার বিভাগের মানোন্নয়নে সহযোগিতার আশ্বাস জাপানের
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ