Inqilab Logo

বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫ মাঘ ১৪২৮, ১৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

হত্যা-চেষ্টার অভিযোগে সায়নী ঘোষ গ্রেফতার

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০২১, ১০:১২ এএম

টানা জিজ্ঞাসাবাদের পর যুব তৃণমূল কংগ্রেস প্রধান ও পশ্চিমবঙ্গের জনপ্রিয় অভিনেত্রী সায়নী ঘোষকে গ্রেফতার করা হয়েছে। রোববার (২১ নভেম্বর) ভারতের ত্রিপুরা রাজ্য থেকে হত্যা চেষ্টার অভিযোগে তাকে গ্রেফতার করে পুলিশ। সকাল থেকেই আগরতলা পূর্ব থানায় ছিলেন সায়নী। তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। পরে হত্যা চেষ্টার অভিযোগে গ্রেফতার দেখানো হয়। তবে তৃণমূল কংগ্রেসের দাবি, বিজেপির নির্দেশে অন্যায়ভাবে যুব তৃণমূলের রাজ্য সভাপতিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এদিকে গ্রেফতারির পর বিরক্ত সায়নী জানিয়েছেন, “রাজনৈতিক লড়াই জিনিসটা বিজেপির সিলেবাসে কোনদিনও ছিল না এবং ভবিষ্যতেও থাকবে না। ক্ষমতার দম্ভে, প্রশাসন ও গুন্ডাবাহিনীকে ব্যবহার করে, ভয় দেখিয়ে ভারতবর্ষের মানুষকে চুপ করিয়ে রাখা যাবে না। গণতন্ত্রকে এভাবে ভূলুণ্ঠিত হতে তৃণমূলের সৈনিকরা দেবে না।”

তৃণমূল নেত্রী সুস্মিতার দাবি, সায়নী গাড়িচাপা দিয়ে মানুষ মারার চেষ্টা করেছেন এটা কেউ বিশ্বাস করবে না। পুরোটাই মিথ্যে, তৃণমূলকে ভয় দেখানোর জন‍্য করা হয়েছে এমনটা। তিনি আরো বলেন, সোমবার অভিষেক বন্দ‍্যোপাধ‍্যায় ত্রিপুরা আসছেন। তার কর্মসূচী নষ্ট করার জন‍্য এটা বিজেপির ষড়যন্ত্র। আগামীকাল সায়নীকে যখন আদালতে তোলা হবে তখন তারা জামিনের আবেদন করবেন। এসব মিথ্যে মামলা দিয়ে তাদের দমানো যাবে না। সুস্মিতার অভিযোগ, সায়নী নিরাপদ নয়। থানার মধ্যে ঢুকে বিজেপি কর্মীরা তৃণমূল সমর্থকদের মেরেছে।

ভারতীয় সংবাদমাধ্যমে জানানো হয়েছে, ত্রিপুরায় তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের রাজনৈতিক কর্মসূচির আগে রোববার রাজনৈতিক প্রচারে অংশ নিতে আগরতলায় যান যুব কংগ্রেসের নেত্রী সায়নী। প্রচার ঘিরে তুমুল উত্তেজনার মধ্যে সায়নীকে আগরতলা পূর্ব থানায় নিয়ে জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার দেখায় পুলিশ। সায়নী ঘোষের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করেছে ত্রিপুরা পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুব তৃণমূল কংগ্রেস প্রধান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ