Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

নাটোরে জেলা বিএনপির বিক্ষোভ সমাবেশে পুলিশ-বিএনপি সংঘর্ষ

সাংবাদিক-পুলিশসহ বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মী আহত, আটক ৩ জন

নাটোর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০২১, ৩:১৯ পিএম

নাটোরে বিক্ষোভ কর্মসূচীতে পুলিশ-বিএনপি সংঘর্ষে দৈনিক যুগান্তরের নাটোর প্রতিনিধি শহিদুল হক সরকার ও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনসুর রহমানসহ বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছে। এ ঘটনায় ৩ জনকে আটক করেছে পুলিশ।
বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার জন্য প্রেরনের দাবিতে সোমবার সকাল ১০ টার দিকে শহরের আলাইপুরস্থ জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে এক বিক্ষোভ কর্মসূচীর আয়োজন করে জেলা বিএনপি। কর্মসূচীতে জেলা বিএনপির নেত্রী ও সাবেক মন্ত্রী বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক স¤পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলুর সহধর্মিণী সাবিনা ইয়াসমিন ছবি উপস্থিত ছিলেন। তাছাড়াও জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সচিব রহিম নেওয়াজ সহ বিভিন্ন অঙ্গসংগঠনের সহ¯্রাধিক নেতা কর্মীবৃন্দও উপস্থিত ছিলেন। বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভ সমাবেশের একপর্যায়ে কর্মীদের উপর পুলিশ উপর্যুপরি লাঠিচার্জ শুরু করে। পরে উত্তেজিত কর্মীদের ইটপাটকেলের জবাবে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে কাঁদানি গ্যাস ও রাবার বুলেট নিক্ষেপ করে। এই সংঘর্ষে দৈনিক যুগান্তরের নাটোর প্রতিনিধি শহিদুল হক সরকার ও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনসুর রহমান গুরুতর জখম হয়। তাছাড়াও ৮-১০ জন সাংবাদিক ১০ জন পুলিশ সদস্য আহত হয়। এছাড়াও বিএনপি নেতা রহিম নেওয়াজসহ অর্ধশতাধিক নেতা কর্মীও আহত হয়।
এদিকে জেলা বিএনপির নেত্রী সাবিনা ইয়াসমিন ছবি অভিযোগ করে বলেন, আমাদের এই বিক্ষোভ সরকার বিরোধী কোন বিক্ষোভ ছিল না। এটা বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার জন্য বিদেশে প্রেরণের দাবিতে শান্তিপূর্ণ বিক্ষোভ সমাবেশ ছিল। তবে পুলিশ সমাবেশ শুরুর আগেই তাদের নিরীহ নেতাকর্মীদের উপর নির্বিচারে লাঠিচার্জ, রাবার বুলেট ও কাঁদানে গ্যাস ছুঁড়ে। এ ঘটনায় তিনিসহ ৫০ জনের বেশি নেতাকর্মীকে আহত করা হয়েছে বলে তিনি জানান।
নাটোর সদর থানার ওসি মনসুর রহমান জানান, বিএনপির শান্তিপূর্ণ সমাবেশে আমরা বাধা দিইনি। তাদের মিছিলের অনুমতি ছিল না। তবু তারা মিছিল করছিলো। তাছাড়া রাস্তা অবরোধ করার চেষ্টাও করে। বিএনপিই পুলিশের ওপর হামলা চালায়। পরে পুলিশ আত্মরক্ষার্থে তাদের ধাওয়া দেয় বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাংবাদিক

১৫ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ