Inqilab Logo

শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

বসন্ত বিকেল’ সিনেমায় জুটিবদ্ধ হলেন আমান-তানহা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০২১, ৪:৪০ পিএম

প্রথমবার জুটি বেঁধে অভিনয় করলেন চিত্রনায়ক আমান রেজা ও চিত্রনায়িকা তানহা তাসনিয়া। চলচ্চিত্র নির্মাতা রফিক সিকদার পরিচালিত ‘বসন্ত বিকেল’ সিনেমায় জুটি হিসেবে অতিথি চরিত্রে দেখা যাবে তাদের। সম্প্রতি এফডিসি ও ঢাকার বিভিন্ন লোকেশনে ‘বসন্ত বিকেল’ সিনেমার শুটিংয়ে অংশ নিয়েছেন তারা।

এ প্রসঙ্গে আমান রেজা বলেন, ‘অতিথি চরিত্রে অভিনয় করেছি আমি আর তানহা। পরিচালকের জন্যই কাজটি করা। তানহার সঙ্গে আমার প্রথম কাজ। এরই মধ্যে আমরা চিত্রায়ন শেষ করেছি। আশা করছি কাজটি ভালো হবে।’

তানহা তাসনিয়া বলেন, ‘রফিক সিকদার আমার প্রথম সিনেমার পরিচালক। উনার প্রতি কৃতজ্ঞতা বোধের জায়গা থেকেই কাজটি করেছি। অতিথি চরিত্রে কাজ করেছি। পর্দায় আমাকে একজন প্রমিনেন্ট হিরোইনের চরিত্রে দেখা যাবে। আমার সঙ্গে হিরোর চরিত্রে আছেন আমান রেজা। আর প্রমিনেন্ট ডিরেক্টরের ভূমিকায় দেখা যাবে মোস্তাফিজুর রহমান মানিককে।’

মহানায়িকা সুচিত্রা সেনের স্মৃতিবিজড়িত পাবনা শহরে হাতে হাত রেখে বেড়ে ওঠা দুই স্বপ্নবান হিন্দু যুবক-যুবতীর গভীর প্রেমের বিয়োগান্তক পরিণতির সিনেমা ‘বসন্ত বিকেল’। আমান রেজা ও তানহা তাসনিয়া ছাড়াও সিনেমাটিতে আরো অভিনয় করছেন শিপন মিত্র, হুমায়রা সুবহা ও তানভীর তনু। ‘বসন্ত বিকেল’ এ রুদ্র চরিত্রে শিপন, চন্দ্রবতীর চরিত্রে অভিনয় করেছেন সুবহা। তানভীর তনুকে দেখা যাবে সুকুমার সাহা চরিত্রে।

আরবিএস টেক লিমিটেডের ব্যানারে সিনেমাটি প্রযোজনা করেছেন শামসুজ্জামান রিপন। সিনেমাটির বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন- চিত্রনায়ক ওমর সানী, চিত্রনায়িকা শাহনূর, সূচরিতা, শিবা সানু প্রমুখ। পরিচালক রফিক সিকদার জানান, অল্প কিছু কাজ বাকি ছিল এ সিনেমার। সেটিও শেষ করেছেন। আসছে বসন্তেই সিনেমাটি মুক্তির পরিকল্পনা নিয়ে কাজ করছেন তিনি।

২০১৯ সালের নভেম্বর মাসে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (বিএফডিসি) জমকালো আয়োজনে অনুষ্ঠিত হয় ‘বসন্ত বিকেল’ সিনেমার মহরত। পরে বছরের শুরুতেই পাবনা শুরু হয় রফিক সিকদারের কাহিনী, সংলাপ, চিত্রনাট্য ও পরিচালনায় ‘বসন্ত বিকেল’-এর চিত্রায়ণ। মাঝে করোনার কারণে বন্ধ ছিল সিনেমার কাজ। গত বছরের ৯ ডিসেম্বর রাজধানীর অদূরে মুন্সীগঞ্জের শ্রীনগরসহ আরো বিভিন্ন লোকেশনে এ সিনেমার শুটিং ফের শুরু হয়। তবে গুরুত্বপূর্ণ একটি দৃশ্যর জন্য অপেক্ষা করতে হয় চলতি বছরের জন্য। সম্প্রতি শেষ হয়েছে সিনেমার চিত্রায়ণ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বসন্ত বিকেল
আরও পড়ুন