Inqilab Logo

শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

মানিলন্ডারিং মামলায় মমিনুল হক সাঈদ-লোকমানসহ ৯ জনের বিচার শুরু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০২১, ৬:১৮ পিএম

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বরখাস্ত কাউন্সিলর এ কে এম মমিনুল হক সাঈদ এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক ও মোহামেডান স্পোর্টিং ক্লাবের ডিরেক্টর ইনচার্জ লোকমান হোসেন ভূঁইয়াসহ নয়জনের বিরুদ্ধে টাকা পাচারের মামলায় অভিযোগ গঠনের আদেশ দিয়েছেন আদালত। এর মাধ্যমে তাদের বিরুদ্ধে আনুষ্ঠানিক বিচার শুরু হলো।
গতকাল রবিবার ঢাকার বিশেষ জজ আদালত-১০ এর বিচারক নজরুল ইসলাম এই আদেশ দেন। একইসঙ্গে এ মামলায় আগামী ১৫ ডিসেম্বর সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করেন আদালত। সংশ্লিষ্ট আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) মাহবুবুল হাসান এ তথ্য নিশ্চিত করেছেন। বিচার শুরু হওয়া অপর ৮ আসামি হলেন- বহিষ্কৃত যুবলীগ নেতা ইসমাইল চৌধুরী সম্রাটের সহযোগী এনামুল হক আরমান, আবুল কাশেম, তানভীর আহমেদ, ছালাউদ্দিন, আসাদ শাহ চৌধুরী, আওলাদ হোসেন ও জামাল উদ্দিন।

মামলায় লোকমান হোসেন, ছালাউদ্দিন, আওলাদ হোসেন ও জামাল উদ্দিন জামিনে আছেন। এনামুল হক আরমান কারাগারে আছেন। কাউন্সিলর সাঈদসহ অপর চার আসামি পলাতক। শুনানিকালে আরমানকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। অপর চার আসামি আদালতে হাজিরা দেন। এ পাঁচ আসামির পক্ষে তাদের আইনজীবী অব্যাহতি চেয়ে শুনানি করেন। রাষ্ট্রপক্ষ থেকে নয় আসামির বিরুদ্ধেই অভিযোগ গঠনের প্রার্থনা করা হয়।

শুনানি শেষে বিচারক আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের আদেশ দেন। উল্লেখ্য, এর আগে ২০১৯ সালের ১৯ নভেম্বর মানিলন্ডারিংয়ের অভিযোগে রাজধানীর মতিঝিল থানায় লোকমান হোসেন ভূঁইয়ার নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা ৪/৫ জনকে আসামি করে মামলাটি দায়ের করেন অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। পরে দীর্ঘ তদন্ত শেষে নয়জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন সিআইডির উপ-পুলিশ পরিদর্শক জায়েদ আলী জাহিদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ