Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

হাতিয়ার ভাসানচরে ২ রোহিঙ্গা দালাল আটক

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০২১, ৬:৩১ পিএম

হাতিয়ার ভাসানচর আশ্রয়ন প্রকল্পে অভিযান চালিয়ে দুই রোহিঙ্গা দালালকে আটক করেছে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। আটককৃতদের মধ্যে আক্তারকে (২৩) বিদেশী নাগরিক আইনে গ্রেপ্তার দেখিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে। অপর আসামী রফিককে (২৫) সর্তক করে ১০হাজার টাকা জামানত রেখে ছেড়ে দেওয়া হয়েছে।

রোববার রাতে ভাসানচরের বিভিন্নস্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটককৃতরা হচ্ছেন, আশ্রয়ণের ৫০নং ক্লাস্টারের এইট/১৫ কক্ষের সিদ্দিকের ছেলে আক্তার ও ৪৮নং ক্লাস্টারের সি/১৩ নং কক্ষের নুর আহম্মদের ছেলে রফিক।

জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে রোববার রাত ৯টার দিকে এপিবিএন সিভিল টিম ও এনএসআই যৌথ অভিযান চালিয়ে রোহিঙ্গা দালাল আক্তার ও রফিককে আটক করে। পরে আটককৃত আসামী আক্তারকে ভাসানচর থানায় হস্তান্তর করা হয়।

ভাসানচর থানার ওসি রফিকুল ইসলাম জানান, গ্রেপ্তারকৃতদের মধ্যে আক্তারের বিরুদ্ধে রোহিঙ্গাদের পালাতে সহযোগিতা করার ঘটনায় বিদেশী নাগরিক আইনে মামলা রয়েছে। তাকে সোমবার সকালে আদালতে প্রেরণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নোয়াখালী

১৮ জানুয়ারি, ২০২২
২০ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন