Inqilab Logo

রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে সাজা কার্যকর করা হোক: বাহাউদ্দিন নাছিম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০২১, ৬:৪৬ পিএম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, দন্ডপ্রাপ্ত পলাতক আসামী তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে সাজা কার্যকর করা হোক।

আজ সোমবার বিকালে রামপুরায় ওয়াপদা পাওয়ার হাউজ মাঠে ঢাকা মহানগর উত্তরের রামপুরা থানার অন্তর্গত ২২ নং ওয়ার্ড আওয়ামী লীগের ৬ টি ইউনিটের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, সিঙ্গাপুরে টাকা পাচারের দায়ে তারেক রহমান সাত বছরের সাজাপ্রাপ্ত , ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দশ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী। এই দুর্নীতির রাজপুত্র তারেক রহমানকে অবিলম্বে দেশে ফিরিয়ে এনে সাজা কার্যকরের দাবি জানাই।

তিনি বলেন, দেশের বাইরে বসে তারেক রহমান দেশের বিরুদ্ধে যড়যন্ত্র করছে, মানুষের জীবন বিষিয়ে তুলছে। তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে কারাগারে নিক্ষেপ করা হোক। মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমাদের আহ্বান, তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে সাজা কার্যকর করা হোক।

আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, বিএনপি জামাত বাংলাদেশকে উগ্র সাম্প্রদায়িক শক্তির দেশ বানাতে চায়। তারা বাংলাদেশকে পাকিস্তান, আফগানিস্তান, সুদানের মতো বানাতে চায়। মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আমরা কখনো তা হতে দেবো না।

তিনি বলেন, তারা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে বার বার হত্যা করতে চেয়েছে। ২১ আগস্ট গ্রেনেড হামলা করে তারা আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করতে চেয়েছিলো। বিএনপি জামাত হত্যা, ক্যু, খুনের রাজনীতি করে। তারা সেসব হঠকারিতায় ব্যর্থ হয়ে এখন জ্বালাও পোড়াও করে ক্ষমতায় যেতে চায়। তারা এখন বলে নির্বাচন করবে না। তারা আন্দোলনের ভয় দেখায়। তাদের আন্দোলন আওয়ামী লীগ ভয় পায় না। তাদের সাথে মানুষ নেই, জনগণের সমর্থন নেই। বাংলাদেশের মানুষকে ভয় দেখিয়ে লাভ হবে না।

ইউনিট সম্মেলনকে স্বাগত জানিয়ে বাহাউদ্দিন নাছিম বলেন, আদর্শবান ত্যাগী নেতার মাধ্যমেই যোগ্য নেতৃত্ব সম্ভব। আজকের এই সম্মেলনের জন্য শুভকামনা। তৃনমূলের সঠিক নেতৃত্বের মাধ্যমেই আওয়ামী লীগ শক্তিশালী হবে।

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাবেক সভাপতি, ঢাকা ১১ আসনের সংসদ সদস্য একেএম রহমত উল্লাহ, এমপি। প্রধান বক্তা ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি। আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি, সাংগঠনিক সম্পাদক আজিজুল হক রানা, মিজানুর রহমান, দপ্তর সম্পাদক উইলিয়াম প্রলয় সমাদ্দার বাপ্পি, সহ দপ্তর সম্পাদক আব্দুল আউয়াল শেখ সহ ওয়ার্ড ও থানা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাহাউদ্দিন নাছিম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ