Inqilab Logo

শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ১৫ মাঘ ১৪২৮, ২৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবীতে রাজশাহীতে বিক্ষোভ সমাবেশ

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০২১, ৭:১২ পিএম | আপডেট : ৮:০৪ পিএম, ২২ নভেম্বর, ২০২১

বিএনপি চেয়ারপার্সন তিনবারের প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বিদেশ নিয়ে চিকিৎসার দাবীতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সোমবার বিকেলে রাজশাহী মহানগর বিএনপি’র আয়োজনে মালোপাড়াস্থ বিএনপি কার্যালয়ে সামনে বিক্ষোভ সমাবেশ করেছে মহানগর বিএনপি। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্ঠা, সাবেক রাসিক মেয়র ও এমপি জননেতা মিজানুর রহমান মিনু।
তিনি বলেন, বর্তমান সরকার তিনবারের সফল প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে মিথ্যাচার ও নানা ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। বেগম জিয়াকে তিলে তিলে মেরে ফেলার জন্য স্লোপয়জোন পুশ করা হয়েছে। যার ফলে দিন দিন তিনি নিস্তেজ হয়ে পড়ছেন। যে কোন সময় যে কোন পরিস্থিতির স্বীকার হতে পারেন তিনি। দল, দেশের মানুষ এবং পরিবারের পক্ষ থেকে বেগম জিয়ার মুক্তির জন্য বার বার দাবী জানালেও এই ফ্যাসিস্ট সরকার কোন প্রকার কর্ণপাত না করে পক্ষপাতিত্ব আইনের অজুহাত দিচ্ছে। যা তিনবারের প্রধানমন্ত্রীর জন্য কাম্য নয়। এর ফলে বেগম জিয়ার কিছু হলে দেশের পরিস্থিতি করুন হলে এর দায়ভার সরকারকে নিতে হবে।
মিনু বলেন, এই সরকারের পায়ের নিচে মাটি সরে গেছে। যেকোন সময় উল্টে পড়ে যেতে পারে। এজন্য সরকার প্রধান ও তার দোসররা দেশকে একটি অস্থিতিশীল রাষ্ট্রে পরিণত করে ফেলেছে। নিত্যপন্যের উর্ধ্বগতিতে মানুষের নাভিশ্বাস উঠে গেছে। অথচ সরকার প্রধান দেশের উন্নয়ন উন্নয়ন করে মুখে ফেনা তুলে ফেলছে। এই সরকার দেশের ৯০ভাগ মানুষের রক্তচুষে খাচ্ছে।
রক্ত চুষে খেয়ে এবং সিমাহীন দুর্নীতি করে বিদেশে পাচার করেছে। নিজের আসনকে পাকাপোক্ত করে রাখতে একের পর এক হত্যাযোগ্য চালিয়ে যাচ্ছে। আগামীতে এই সকল অপরাধের বিচারের কবল থেকে রক্ষাপেতে বেগম জিয়াকে মেরে ফেলার ষড়যন্ত করছে। এই ষড়যন্ত্র জনগণ ও বিএনপি কখনই মেনে নেবেনা। দ্রুত বিদেশে যাওয়ার অনুমতি না দিলে দেশে আরো কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। সেইসাথে আসছে সরকার পতনের আন্দোলনে সকলকে রাজপথে থাকার আহবান জানান।
সমাবেশে সভাপতিত্ব করেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, মহানগর বিএনপি’র সভাপতি ও রাসিক সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুঠিয়া-দূর্গাপুরের সাবেক এমপি এ্যাডভোকেট নাদিম মোস্তফা, রাজশাহী বার সমিতির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট এরশাদ আলী ঈশা ও ডাক্তার ওয়াসিম। এছাড়াও দল ও অঙ্গ সংগঠন সমূহের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ