Inqilab Logo

বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪

অনিয়মতান্ত্রিক অভিবাসনকে নিরুৎসাহিত করে বাংলাদেশ

মালদ্বীপের ভাইস প্রেসিডেন্টের সাথে প্রবাসী মন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০২১, ৭:১৬ পিএম

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, বাংলাদেশ সরকার গুনগত শ্রম অভিবাসন নিশ্চিত করতে অঙ্গীকারবদ্ধ। তিনি বলেন, যেকোনো অনিয়মতান্ত্রিক অভিবাসনকে সবসময় নিরুৎসাহিত করে বাংলাদেশ। মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট ফয়সাল নাসিম আজ সোমবার বিকেলে ঢাকার মিরপুরে বাংলাদেশ কোরিয়া কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র পরিদর্শনে গেলে এক মতবিনিময় সভায় প্রবাসী কল্যাণ মন্ত্রী এসব কথা বলেন।

মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট বিকেলে বিকেটিটিসিতে পৌঁছালে প্রবাসী মন্ত্রী ইমরান আহমদ এমপি তাকে ফুলেল শুভেচছা জানান। এসময় মন্ত্রীর সাথে ছিলেন মন্ত্রণালয়ের সচিব ড.আহমেদ মুনিরুছ সালেহীন ও জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. শহীদুল আলম এনডিসি। এসময় বাংলাদেশী কর্মীদের দক্ষতা ও প্রশিক্ষণ নিয়ে একটি ভিডিও প্রেজেন্টেশন প্রদান করা হয়।

মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট এবং তার সফর সঙ্গীরা বাংলাদেশের কর্মীদের প্রশিক্ষণ ও দক্ষতার প্রশংসা করেন। এতে আরো বক্তব্য রাখেন, মালদ্বীপের উচ্চ শিক্ষা মন্ত্রী ইব্রাহীম হাসান, স্বাস্থ্য মন্ত্রী আহমেদ নাসিম এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন, অতিরিক্ত সচিব মো. নাজীবুল ইসলাম, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. শহীদুল আলম এনডিসি। মতবিনিময় শেষে প্রবাসী মন্ত্রী প্রতিনিধি দলের সদস্যদের নিয়ে মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট ফয়সাল নাসিম বিকেটিটিসিতে চলমান বিভিন্ন ট্রেডের প্রশিক্ষণ কার্যক্রম পরিদর্শন করেছন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ