Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুকেশ আম্বানির সারা জীবনের আয়ের চেয়েও ইলন মাস্কের এক বছরের আয় বেশি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০২১, ৭:৪০ পিএম

বিশ্বের অন্যতম সফল ব্যবসায়ী ও ভারতের সবচেয়ে ধনী ব্যক্তি মুকেশ আম্বানির সারা জীবনের আয়ের চেয়েও ইলন মাস্কের এক বছরের আয় বেশি। বিশ্বের বৃহত্তম গাড়ি উৎপাদনকারী কোম্পানি টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক। সবাইকে পেছনে ফেলে বিশ্বের শীর্ষ ধনী ব্যক্তি হিসেবে নিজের নাম লিখিয়েছেন তিনি।

একসময় তার কাছে একটি সেকেন্ড হ্যান্ড গাড়ি কেনারও টাকা ছিল না। কিন্তু আজ বিশ্বের বৃহত্তম গাড়ি সংস্থার মালিক এবং একজন বিলিয়নিয়ার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন ইলন। চলতি বছরে তার আয় ও সম্পত্তির হিসাব অনুযায়ী বিলিয়নারদের তালিকায় ইলন মাস্ক রয়েছেন শীর্ষে।

বর্তমানে তিনি ২৯৬ দশমিক ২ বিলিয়ন ডলার সম্পত্তির মালিক। অন্যদিকে ভারতের ধনী ব্যক্তিদের নামের তালিকার মধ্যে মুকেশ আম্বানির নাম প্রথম সারিতে থাকলেও ইলন মাস্কের সম্পত্তির পরিমাণ তার চেয়ে অনেকটাই বেশি। বর্তমান হিসাব অনুযায়ী মুকেশ আম্বানির মোট সম্পত্তির পরিমাণ ১০১ বিলিয়ন ডলার। বলতে গেলে সারা জীবনে তিনি যে পরিমাণ সম্পত্তি সঞ্চয় করেছেন, তা এক বছরের মধ্যেই অর্জন করেছেন ইলন মাস্ক।

বিলিয়নিয়ারদের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন আমাজনের প্রাক্তন সিইও জেফ বেজোস। তার মোট সম্পত্তির পরিমাণ ১৯৬ বিলিয়ন ডলার। তৃতীয় অবস্থানে থাকা গৌতম আদানির মোট সম্পত্তির পরিমাণ ১৪৩ দশমিক ৮ বিলিয়ন ডলার। সূত্র: দ্য ইন্ডিয়া নিউজ



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ