Inqilab Logo

সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৯ মুহাররম ১৪৪৪ হিজরী

চ্যাম্পিয়ন্স ট্রফিতে জিমিদের কোচ গোবিনাথন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০২১, ৮:৪০ পিএম

সবকিছু ঠিক থাকলে আগামী মাসের দ্বিতীয় সপ্তাহে ঢাকায় বসছে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকি টুর্নামেন্টের জমজমাট আসর। এশিয়া হকির মর্যাদার এই টুর্নামেন্টে জিমিদের কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন মালয়েশিয়ান ইমান গোপিনাথন কৃষ্ণমূর্তি। আর তার সহকারী হয়ে দায়িত্ব পালন করবেন স্থানীয় কোচ জাহিদ হোসেন রাজু। সোমবার বাংলাদেশ হকি ফেডারেশনের (বাহফে) ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ এ তথ্য নিশ্চিত করেন।

আগামী ১৪ থেকে ২২ ডিসেম্বর পর্যন্ত মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্টের খেলা। এ আসরে খেলছে ছয়টি দল। এরা হলো- স্বাগতিক বাংলাদেশ, ভারত, পাকিস্তান, মালয়েশিয়া, জাপান ও দক্ষিণ কোরিয়া। এ আসরকে সামনে রেখে কিছুদিন বাহফে জাতীয় দলের প্রধান কোচ হিসেবে মাহবুব হারুনের নাম ঘোষণা করলেও শারীরিক অসুস্থতার কারণে দেশসেরা কোচ জিমিদের দায়িত্ব নিতে অপারগতা জানান। ফলে একজন বিদেশী কোচের সন্ধানে নামে বাহফে। অবশেষে মালয়েশিয়ার ইমান গোবিনাথন কৃষ্ণমূর্তিকে খুঁজে পায় তারা। যাকে চ্যাম্পিয়ন্স ট্রফিতে বাংলাদেশ জাতীয় হকি দলের প্রধান কোচ নিয়োগ দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। গোবিনাথান এর আগেও বাংলাদেশ হকি দলের কোচের দায়িত্ব পালন করেছেন। এ প্রসঙ্গে বাহফের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ বলেন,‘চ্যাম্পিয়ন্স ট্রফি হকিতে এমন একজনকে আমরা জাতীয় দলের কোচ হিসেবে নিয়োগ দিচ্ছি, যিনি আমাদের সব খেলোয়াড়কেই ভালোভাবে চেনেন। মালয়েশিযার কোচ ইমান গোপিনাথন কৃষ্ণমূর্তির অধীনেই এশিয়া হকির মর্যাদার এই টুর্নামেন্টের জন্য প্রস্তুত হবে বাংলাদেশ দল। আমাদের সভাপতি মহোদয় বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) মহাপরিচালকের সঙ্গে কথা বলে গোবিনাথনকে দায়িত্ব দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন। কারণ গোবিনাথন বর্তমানে বিকেএসপিতেই আছেন।’ জাতীয় দলের সাবেক এই কোচ এখন বিকেএসপি হকির উপদেষ্টা কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন।

চ্যাম্পিয়ন্স ট্রফিকে সামনে রেখে কবে জাতীয় দলের ক্যাম্প শুরু হবে? এ প্রশ্নের উত্তর ইউসুফ বলেন,‘দুই তিন দিনের মধ্যেই সিলেকশন কমিটি চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য স্কোয়াড ঘোষণা করবে। চলমান প্রিমিয়ার লিগের খেলা শেষে জাতীয় দলে জায়গার পাওয়া খেলোয়াড়রা বিকেএসপিতে চলে যাবে। সেখানেই জাতীয় দলের আবাসিক ক্যাম্পের ব্যবস্থা করা হয়েছে। টুর্নামেন্টের খেলা শুরু হওয়ার আগ পর্যন্ত বিকেএসপিতেই অনুশীলন করবে দল। জাতীয় দলের জন্য কোচ এবং অনুশীলনের সুযোগ করে দেয়ার জন্য আমরা বিকেএসপিকে ধন্যবাদ জানাচ্ছি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হকি


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ