Inqilab Logo

মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৪ মাঘ ১৪২৮, ১৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

রাকিবুল হাসানের জামিন আবেদন খারিজ

প্রশ্নপত্র ফাঁসের মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০২১, ১২:০৬ এএম

জনতা ব্যাংকের শিক্ষানবিশ অফিসার রাকিবুল হাসানের জামিন আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। বাংলাদেশ ব্যাংকের নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় সিআইডি’র দায়ের করা মামলায় তিনি জামিন আবেদন করেন।
গতকাল সোমবার শুনানি শেষে বিচারপতি মো.নজরুল ইসলাম তালুকদার এবং বিচারপতি একেএম জহিরুল হকের ভার্চুয়াল ডিভিশন বেঞ্চ আবেদনটি খারিজ করে দেন। রাকিবুল হাসানের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট লিটন দত্ত। সরকারপক্ষে শুনানিতে অংশ নেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিনউদ্দিন মানিক। এজাহারের তথ্য মতে, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ব্যবহার করে অবৈধভাবে বিশ্ববিদ্যালয়ে ভর্তি ও বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের নিয়োগপ্রার্থীদের নিয়োগের মাধ্যমে তাদের থেকে অর্থ গ্রহণ করছিল একটি সংঘবদ্ধ চক্র।
চক্রের সদস্যদের প্রত্যক্ষ সহযোগিতায় বিনিয়োগ করে মানিলন্ডারিংয়ের অপরাধ করায় সিআইডির পুলিশ পরিদর্শক েেমা. শাহীনুল ইসলাম গত ১৯ সেপ্টেম্বর বাড্ডা থানায় মামলা দায়ের করেন। মামলায় আসামি করা হয় মানিক কুমার প্রামাণিক, মফিজুর রহমান ও রফিকুল হাসানকে। পরে রকিবুল হাসানের নামে ব্যাংক হিসাবে অস্বাভাবিক লেনদেনের প্রমাণ পাওয়া যায়। তিনি ও আরেক আসামি মানিক কুমার প্রামাণিক সংঘবদ্ধভাবে আনুমানিক ২০০৯-২০২০ সাল পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় এবং বিভিন্ন সরকারি নিয়োগ প্রতিষ্ঠানে ভর্তি ও নিয়োগের মাধ্যমে ৯ কোটি টাকা গ্রহণ করার মাধ্যমে মানিলন্ডারিংয়ের অপরাধ করেন বলেও পুলিশ জানায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রশ্নপত্র ফাঁসের মামলা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ