Inqilab Logo

রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী

মালদ্বীপে প্রথম ম্যাচেই সাবিনার জোড়া গোল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০২১, ৯:৩৩ পিএম

মালদ্বীপের ক্লাব ধিবেহি সিফাইং কেন বারবার বাংলাদেশের সাবিনাকে দলে ভেড়ায়? বারবারই এ প্রশ্নের জবাব সাবিনা দেন মাঠে। গোলের পর গোল করে দল জিতিয়ে দ্বীপ দেশটির ফুটবল কর্মকর্তাদের আস্থা অর্জন করেছে বাংলাদেশের এই গোলমেশিন। এই চতুর্থবারের মতো মালদ্বীপের ঘরোয়া ফুটবল লিগে খেলতে মালে গেছেন বাংলাদেশ জাতীয় নারী দলের অধিনায়ক সাবিনা খাতুন। গেল তিনবার যে ক্লাবের হয়ে খেলেছিলেন তিনি এবার সেই ক্লাব ধিবেহি সিফাইংয়ের পক্ষে খেলছেন বাংলাদেশের গোলমেশিন। সাবিনার সঙ্গী হিসেবে এই দলে আছেন জাপানে জন্ম নেয়া বাংলাদেশের ফুটবলার মাতসুশিমা সুমাইয়া।

ঘরোয়া ফুটবলে বসুন্ধরা কিংসের হয়ে খেলা সাবিনা ও সুমাইয়া মালদ্বীপে প্রথম ম্যাচেই সবার নজর কেড়েছেন। রোববার মালেতে অনুষ্ঠিত লিগে নিজেদের প্রথম ম্যাচে সাবিনার জোড়া গোলে ধিবেহি সিফাইং ক্লাব ৩-১ ব্যবধানে হারায় পুলিশ ক্লাবকে। ম্যাচে সাবিনার সঙ্গে সেরা একাদশে জায়গা করে নিয়েছিলেন সুমাইয়াও। বিদেশের ঘরোয়া ফুটবলের প্রথম ম্যাচে সুমাইয়াও দারুণ খেলেছেন। সাবিনা গোল করে দলকে জিতিয়ে পেয়েছেন ম্যাচসেরার পুরস্কারও। সাবিনাদের পরের ম্যাচ আজ ট্রেড ক্লাবের বিপক্ষে।

সাবিনা খাতুন ২০১৬ সালে এই ক্লাবের হয়ে চার ম্যাচ খেলে ৩১ গোল করে জিতেছিলেন গোল্ডেন বুট। ওই লিগে তার ক্লাব রানার্সআপ হয়েছিল। তিনি ২০১৫ সালে প্রথম বাংলাদেশি নারী ফুটবলার হিসেবে মালদ্বীপে খেলতে গিয়েছিলেন। ওই বছর মালদ্বীপ পুলিশ ক্লাবের জার্সিতে পাঁচ ম্যাচে ৩৭ গোল করে জিতেছিলেন গোল্ডেট বুট। প্রথমবারও নিজ দলকে রানার্সআপ করতে বড় ভূমিকা রেখেছিলেন সাবিনা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নারী ফুটবল

২৮ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন