Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

অবশেষে চেয়ার পাচ্ছে সাগরিকা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

চট্টগ্রামের জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামটি বাংলাদেশ ক্রিকেটের জন্য লাকী ভেন্যু হিসেবেই পরিচিত। সাগর পাড়ের মনোমুগ্ধকর পরিবেশে এ স্টেডিয়ামে ২০১১ বিশ্বকাপে দর্শকদের বসার জন্য গ্যালারি ও প্যাভিলিয়ন মিলে বসানো হয়েছিল ১৮ হাজার চেয়ার। ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে কিছু ভেঙে যাওয়ায় সেগুলো ফেলে দিয়ে ঐ স্থানে নতুন চেয়ার বসানো হয়েছে। ক্রিকেট খেলা চলাকালীন দর্শকদের আনন্দ-উল্লাস আর ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটাতে গিয়ে চেয়ারগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে বারংবার। তার সাথে ঝড়, বৃষ্টি, রৌদ্রের প্রখর তাপে অধিকাংশ চেয়ার নষ্ট হয়ে যায়। ফলে গ্যালারির চিত্র হয়ে উঠে হতশ্রী। এগুলো সংস্কারের ব্যাপারে অনেক লেখালেখির পর অবশেষে চেয়ারগুলোর পরিবর্তন করা হচ্ছে।
বাংলাদেশ ক্রিকেট বোর্ড এ চেয়ারগুলো পরিবর্তনের দায়িত্ব নিয়েছে। আগামী ২৬ নভেম্বর পাকিস্তান টেস্ট সিরিজের পর চেয়ারগুলো পরিবর্তন করবে। অর্থাৎ আগামী বছর জানুয়ারি বিপিএল চট্টগ্রাম ভেন্যুর খেলা শুরুর আগেই গ্যালারিতে পুরোনো ও ভাঙা চেয়ারগুলো ফেলে দিয়ে বসানো হবে নতুন চেয়ার। জানা গেছে বিশ্বকাপের সময় গ্যালারি ও প্যাভিলিয়ন মিলে যে ১৮ হাজার চেয়ার বসানো হয়েছিল সেখান থেকে প্রায় ৬ হাজারের মতো ভালো চেয়ার রেখে ১২ হাজার নতুন চেয়ার গ্যালারিতে স্থাপন করবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জহুর আহমদ চৌধুরী স্টেডিয়াম
আরও পড়ুন