Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

এবার করোনা আক্রান্ত ফ্রান্সের প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০২১, ১০:০৩ এএম

ফ্রান্সের প্রধানমন্ত্রী জিন ক্যাসটেক্স করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। স্থানীয় সময় সোমবার (২২ নভেম্বর) দেশটির প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এ তথ্য নিশ্চিত করা হয়। ৫৬ বছর বয়সী জিন ক্যাসটেক্স করোনা টিকার দুই ডোজই সম্পন্ন করেছেন এবং এর আগে কখনও তার করোনা পজিটিভ ধরা পড়েনি। তিনি এখন ১০ দিনের আইসোলেশনে থেকে কাজ করছেন বলে জানা গেছে।

ফ্রান্সের প্রধানমন্ত্রী করোনা পরীক্ষা করান যখন তার তার এক কন্যার করোনা পজিটিভ ধরা পড়ে, সেটি নিশ্চিত হওয়ার পর।

প্রধাসমন্ত্রী স্থানীয় সময় সোমবার সকালেও ব্রাসেলসে ছিলেন, যেখানে তিনি বেলজিয়ামের প্রধানমন্ত্রী আলেক্সান্ডার দ্য ক্রোর সঙ্গে সাক্ষাৎ করার জন্য যান। তার সঙ্গে বেশ কয়েকজন শীর্ষ কর্মকর্তাও ছিলেন। ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী গেরাল্ড ডারমানিন ও ইউরোপীয়বিষয়ক মন্ত্রী ক্লেমেন্ট বিউনও ছিলেন তার সফর সঙ্গী।

এর আগে ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁও করোনা আক্রান্ত হয়েছিলেন গত বছর। এদিকে, ফ্রান্সের ক্যারিবিয়ান দ্বীপ গুয়াদেলুপে রোববার ও সোমবারও করোনা বিধিনিষেধ বিরোধী বিক্ষোভ হয়েছে। সেখানে দাঙ্গা, অগ্নিসংযোগ, লুটপাট ও পুলিশের ওপর হামলার ঘটনা ঘটে বলে জানা গেছে। পরে ফ্রান্স কর্তৃপক্ষ ওই এলাকায় বাড়তি পুলিশ পাঠায় পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য। ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী ডারমানিন বলেন, বিক্ষোভকারীদের কেউ কেউ আইন শৃঙ্খলা বাহিনীর ওপর গোলাবারুদ ব্যবহার করেছে। তাদের কঠোরভাবে দমন করা হবে বলে তিনি হুঁশিয়ারি দেন।

ফ্রান্স সরকার রেস্তোরাঁ, ক্যাফে, সাংস্কৃতিক ও খেলাধুলার স্থান এবং ভ্রমণে কোভিড পাসের বিধিনিষেধ আরোপ করেছে। মূলত এই কোভিড পাসের প্রতিবাদের গুয়াদেলুপে বিক্ষোভের সূচনা হয়।

সূত্র: এএফপি, রয়টার্স



 

Show all comments
  • Md Rejaul Karim ২৩ নভেম্বর, ২০২১, ১১:৪৩ এএম says : 0
    দুই ডোজ টিকা গ্রহন করার পর ও করোনায় আক্রান্ত ফ্রান্সের প্রধানমন্ত্রী এটি প্রমাণ করে সাহায্যকারী হিশাবে আল্লাহই যথেষ্ট!!!
    Total Reply(0) Reply
  • Mohd.Abdul Awal ১৫ ডিসেম্বর, ২০২১, ৯:২৮ এএম says : 0
    চিনিলো কেমনে!
    Total Reply(0) Reply
  • Mohd.Abdul Awal ১৫ ডিসেম্বর, ২০২১, ৯:২৮ এএম says : 0
    চিনিলো কেমনে!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফ্রান্স

২৮ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ