Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

জামিন পেয়ে থানায় শারীরিক হেনস্থার অভিযোগ সায়নীর

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০২১, ১০:১৭ এএম

ভারতের ত্রিপুরায় ভোটের প্রচারে গিয়ে গ্রেপ্তার পশ্চিমবঙ্গের অভিনেত্রী এবং তৃণমূল নেত্রী সায়নী ঘোষ জামিন পেয়েছেন। সোমবার বিকালে তাকে জামিন দেয় আগরতলার একটি আদালত। সোমবার বিকাল পৌনে ৫টায় সায়নী ঘোষকে তুলে আগরতলা পুলিশ। তাকে জিজ্ঞাসাবাদের জন্য দুই দিনের হেফাজতের আবেদন করা হয়। তবে শুনানি শেষে বিচারক তাকে জামিন দেন।

আদালত চত্বর থেকে বেরিয়ে সায়নী সাংবাদিকদের বলেন, ‘আমার বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ আনা হয়েছিল, তা প্রমাণিত হয়েছে। আমাদের লড়াই চলবে। এ ভাবে দমানো যাবে না।’ তিনি আরো যোগ করেন, ‘আমাকে তো শারীরিকভাবে হেনস্তাও করা হয়েছে। রাতে যেভাবে আক্রমণ করা হয়েছে, তাতে আমি শঙ্কিত হয়ে পড়ি। তার পর আমাকে অন্য একটি পুলিশ স্টেশনে নিয়ে যাওয়া হয়েছিল।’

সোমবার (২৩ নভেম্বর) বেলা সাড়ে তিনটার দিকে তাকে আগরতলা আদালতে পেশ করা হয়। পুলিশের পক্ষ থেকে চাওয়া হয় সায়নীর দুই দিনের রিমান্ড। কিন্তু সেই আবেদন খারিজ করে ব্যক্তিগত ৩০ হাজার টাকার বন্ডে সায়নীর জামিন মঞ্জুর করে আদালত। এদিন সায়নীকে ছাড়াতে কলকাতা থেকে আইনজীবী নিয়ে গিয়েছিলেন অভিষেক ব্যানার্জি। আদালতে কথোপকথনের পর সায়নীর জামিন মঞ্জুর করেন বিচারক। আদালতের বাইরে সায়নীকে স্বাগত জানান কুণাল ঘোষ, ব্রাত্য বসুরা।

এর আগে রোববার ত্রিপুরা রাজ্য থেকে হত্যা চেষ্টার অভিযোগে তাকে গ্রেফতার করে পুলিশ। সায়নীর বিরুদ্ধে হত্যা চেষ্টার অভিযোগ এনে পুলিশ বলেছিল, মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের সভার পাশ দিয়ে জোরে গাড়ি চালিয়ে যাচ্ছিলেন সায়নী। সে সময় এক পথচারীকে ধাক্কা দেয় তার গাড়ি। এছাড়া সায়নীর বিরুদ্ধে ত্রিপুরার মুখ্যমন্ত্রীকে নিয়ে কুরুচিকর মন্তব্যের অভিযোগও এনেছিল পুলিশ। এরপর থানায় দীর্ঘ জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার করা হয় তাকে। সায়নীর গ্রেফতারের পর থেকে ক্রমশ উত্তপ্ত হতে শুরু করে ত্রিপুরার রাজনীতি। গ্রেফতারের এক দিন পরই মুক্তি পেল তরুণ এ নেত্রী।

অভিনেত্রী সায়নী ঘোষ গত বিধানসভা নির্বাচনে প্রার্থী হয়েছিলেন মমতা ব্যানার্জি দল তৃণমূল কংগ্রেস থেকে। এরপর রাজনীতির মাঠে সক্রিয় হয়ে ওঠেন। নির্বাচনের পর তৃণমূল যুব কংগ্রেসের সভানেত্রী করা হয় তাকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টলিউড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ