Inqilab Logo

শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

দ্বিতীয় স্ত্রী বেছে নেওয়ার দক্ষতা অর্জনে প্রশিক্ষণ কর্মশালা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০২১, ১১:০২ এএম

প্রথমবারের ভুলগুলো শুধরে দ্বিতীয়বার যেন সঙ্গীকে নিয়ে সুখে শান্তিতে থাকতে পারেন সৌদি পুরুষ, সেজন্য আয়োজন করার কথা ছিল দ্বিতীয় বিয়ে বিষয়ক এক কর্মশালার।

সৌদি আরবে বহুবিবাহের চল অনেক আগে থেকেই। নানা কারণে সেখানে অনেকে দ্বিতীয় বিয়ে করেন। হতে পারে সেটা প্রথম স্ত্রীর মৃত্যু কিংবা বিবাহ বিচ্ছেদের পর দ্বিতীয় বিয়ে, আবার প্রথম স্ত্রী থাকতেও দ্বিতীয়বার বিয়ে করার কথা ভাবেন কেউ কেউ।

মধ্যপ্রাচ্য ভিত্তিক গালফ নিউজ’র এক প্রতিবেদনে জানা যায়, সৌদি আরবে পুরুষদের দ্বিতীয় স্ত্রী বেছে নেওয়ার দক্ষতা শেখানোর জন্য রীতিমতো একটি প্রশিক্ষণের আয়োজন করতে চেয়েছিল একটি সংস্থা। কিন্তু এ নিয়ে দেশজুড়ে বিতর্কের সৃষ্টি হওয়ায় তা বাতিল করা হয় বলে জানা যায়।

প্রতিবেদনে আরও বলা হয়, দ্বিতীয় স্ত্রী বেছে নে‌ওয়ার দক্ষতা শীর্ষক দুই দিনের ওই প্রশিক্ষণটি সৌদি আরবের আলবীর সিভিল চ্যারিটেবল অরগানাইজেশনের সদর দপ্তরে ১৬ ও ১৭ নভেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

তবে সামাজিক যোগাযোগমাধ্যমে এ নিয়ে ব্যাপক সমালোচনা শুরু করেন সৌদি নাগরিকরা। তারা আয়োজকদের বিরুদ্ধে বহুবিবাহ প্রথাকে উসকে দেওয়ার অভিযোগ তোলেন। তোপের মুখে আয়োজকরা ওই প্রশিক্ষণ বাতিল করতে বাধ্য হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ