Inqilab Logo

সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

পঞ্চগড়ে খাদ্যবান্ধব কর্মসূচির ডিলারকে ৫০ হাজার টাকা জরিমানা

পঞ্চগড় জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০২১, ৪:৩৭ পিএম

পঞ্চগড়ে খাদ্যবান্ধব কর্মসূচির চাল

নির্ধারিত মূল্যের থেকে অতিরিক্ত টাকা আদায় করায় তেঁতুলিয়া উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নের ডিলার বাদশা সুলায়মানকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার দুপুরে ওই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন তেঁতুলিয়া উপজেলার নির্বাহী অফিসার ও এক্সিকিউটিপ ম্যাজিস্ট্রেট সোহাগ চন্দ্র সাহা।


জানা যায়, নিয়ম অনুযায়ী প্রত্যেক সুবিধাভোগী মাসে ৩০ কেজি করে চাল পাবেন। প্রতিকেজির দাম ১০ টাকা কেজি হিসেবে নির্ধারিত তিনশত টাকা। কিন্তু ১০ টাকার চেয়ে প্রত্যেকের কাছে অতিরিক্ত দাম নেন ডিলার বাদশা সুলায়মান।

অতিরিক্ত অর্থ আদায় ও মূল্য তালিকা না থাকায় ওই পরিবেশকের বিরুদ্ধে অভিযোগ করে সুবিধাভোগীরা। এমন অভিযোগ পেয়ে সেখানে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। অভিযোগের সত্যতা পাওয়ায় তাকে ৫০ হাজার টাকা জরিমানা করেন আদালতের বিচারক। এসময় সুবিধাভোগীদের কাছ থেকে অতিরিক্ত নেয়া টাকা,জব্দ করে ইউনিয়ন পরিষদের সচিবকে দেয় তাদের মাঝে ফেরত দেয়ায় জন্য।


তেঁতুলিয়া উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিপ ম্যাজিস্ট্রেট সোহাগ চন্দ্র সাহা জানান, ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে তাকে এ জরিমানা করা হয়েছে।



 

Show all comments
  • MD ALAMGIR SHAH ২৩ নভেম্বর, ২০২১, ১১:২৫ পিএম says : 0
    ঠিক আছে
    Total Reply(0) Reply
  • MD ALAMGIR SHAH ২৩ নভেম্বর, ২০২১, ১১:২৫ পিএম says : 0
    ঠিক আছে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা

১৬ জানুয়ারি, ২০২২
১০ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ