Inqilab Logo

শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

যুক্তরাষ্ট্রে গাড়ি-হামলা সন্ত্রাসবাদী কাজ নয়: পুলিশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০২১, ৪:৪১ পিএম

যুক্তরাষ্ট্রে ক্রিসমাস প্যারেডে গাড়ি-হামলার সঙ্গে সন্ত্রাসবাদীদের কোনো যোগ নেই বলে পুলিশ জানিয়েছে। উইসকনসিনের ওয়াকিশাতে ক্রিসমাস প্যারেডে গাড়ি হামলা করেছিল ৩৯ বছর বয়সি ড্যারেল ব্রুকস জুনিয়ার। উইসকনসিনের পুলিশ প্রধান ড্যানিয়েল টমসন জানিয়েছেন, গাড়ি-হামলা যে সন্ত্রাসবাদী কাজ এমন কোনো প্রমাণ পাওয়া যায়নি।

পুলিশের বক্তব্য, গাড়ি-হামলার আগে ব্রুকস গৃহবিবাদে জড়িয়ে পড়ে। পুলিশ তার বাড়িতে পৌঁছাবার আগেই সে বাড়ি থেকে চলে যায়। তারপরই সে তার এসইউভি নিয়ে ব্যারিকেড ভেঙে সোজা ক্রিসমাস প্যারেডে ঢুকে যায়। গাড়ির ধাক্কায় পাঁচজন মারা গেছেন। তার মধ্যে চারজন নারী ও একজন পুরুষ। ৪৮ জন আহত।

পুলিশ প্রধান বলেছেন, অভিযুক্ত একাই এই কাজ করেছে। তবে তদন্ত চলছে। কেন সে এই কাজ করলো তা তদন্ত করে দেখা হচ্ছে। তার বিরুদ্ধে ইচ্ছাকৃত হত্যা সহ পাঁচটি অভিযোগ আনা হয়েছে। তদন্তকারী অফিসারদের ধারণা, গাড়ির ধাক্কায় মৃত ও আহতদের ব্রুকস আগে থেকে চিনত না। তবে পুলিশ ব্রুকসকে চিনত। কারণ, অতীতে তার বিরুদ্ধে একাধিক অভিযোগ পুলিশের কাছে এসেছে। এক নারী পুলিশের কছে অভিযোগ করেছিলেন, ব্রুকস তাকে গ্যাস স্টেশনে গাড়ি চাপা দেয়ার চেষ্টা করেছিলেন।

চিকিৎসকরা জানিয়েছেন, তিন থেকে ১৬ বছর বয়সি ১৮ জন হাসপাতালে ভর্তি। তাদের মধ্যে ছয়টি শিশুর অবস্থা আশঙ্কাজনক। আহতদের কারো হাড় ভেঙেছে, মাথায় গুরুতর আঘাত লেগেছে, কারো সারা দেহ ক্ষতবিক্ষত হয়েছে। আমেরিকা জুড়েই মানুষ নিহতদের প্রতি শ্রদ্ধা জানাচ্ছেন, পরিবারকে সমবেদনা জানাচ্ছেন। প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, তিনি ও তার পরিবার প্রার্থনা করছেন। সূত্র: এপি, এএফপি, রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশ

১৮ জানুয়ারি, ২০২২
১৭ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ