Inqilab Logo

শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

ভারতীয় ক্রিকেটারদের মেনুতে ‘হালাল মাংস’! সোশ্যাল মিডিয়া তোলপাড়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০২১, ৫:০৬ পিএম

ভারতে ক্রিকেটের ২২ গজেও লেগেছে সাম্প্রদায়িকতার আগুন। হিন্দুত্ববাদীদের ভাবাবেগে আঘাতে বিদ্ধ হচ্ছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের বোর্ড। মঙ্গলবার সোশ্যাল মিডিয়াজুড়ে রীতিমতো তোলপাড় শুরু হয়েছে ‘হালাল মাংস’ নিয়ে! তুলোধোনা করা হচ্ছে বিসিসিআইকে। আর তার জেরেই ট্রেন্ডিং শীর্ষে উঠে এসেছে হ্যাশট্যাগ বিসিসিআই প্রোমটস হালাল।

আগামী নভেম্বর অর্থাৎ বৃহস্পতিবার থেকে টেস্ট সিরিজে মুখোমুখি হবে ভারত ও নিউজিল্যান্ড। যার জন্য ইতিমধ্যেই কানপুর পৌঁছে গিয়েছে দুই দল। মহামারী আবহে টিম হোটেলে বায়ো-বাবলের মধ্যেই থাকতে হবে ভারতীয় এবং কিউয়ি ক্রিকেটারদের। জানা গিয়েছে, ভারতীয় ক্রিকেটাররা কখন কী খাওয়া-দাওয়া করবেন, সেই মেনুও ঠিক করে ফেলা হয়েছে। স্টেডিয়ামের মিনি ব্রেকফাস্ট, লাঞ্চ, টি টাইম স্ন্যাক এবং ডিনারের মেনুও ঠিক করা আছে।

সেই মেনুতে গরু ও শূকরের মাংস রাখা না হলেও উল্লেখ রয়েছে ‘হালাল’ মাংসের। আর সেখান থেকেই যত বিতর্কের সূত্রপাত। অনেকেই প্রশ্ন তুলেছেন, যে দলে হিন্দু-মুসলিম নির্বিশেষে প্রত্যেকে খেলেন, সেখানে কেন হালাল মাংস রাখা হচ্ছে? ধর্মের নামে এভাবে বিভেদ সৃষ্টি করা উচিত নয় বলেও মত অনেকের।

অনেকেই আবার এর নেপথ্যে ষড়যন্ত্রের গন্ধও পাচ্ছেন। তাদের দাবি, এভাবে ক্রিকেটারদের হালাল মাংস খাইয়ে গোটা দেশকে সমস্যায় ফেলার চেষ্টা করা হচ্ছে। এমনই নানা আলোচনা-সমালোচনার জেরে কয়েক ঘণ্টার মধ্যে সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং হয়ে ওঠে হ্যাশট্যাগ বিসিসিআই প্রোমটস হালাল। সূত্র: এনডিটিভি।



 

Show all comments
  • MD Helal Hosen ২৩ নভেম্বর, ২০২১, ৬:৪৫ পিএম says : 0
    ধন্যবাদ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ