Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

কলাপাড়ায় সন্ত্রাসীদের হামলায় কৃষক আবুল কালাম গুরুতর জখম

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০২১, ৫:৩৫ পিএম

কলাপাড়ায় নীলগঞ্জ ইউনিয়নের উত্তর হলদিবাড়িয়া গ্রামে ২০ নভেম্বর মো: আবুল কালাম তার নিজ জমিতে ধান কাটতে গেলে সন্ত্রাসীরা মারধর করেন। মঙ্গলবার দুপুরের দিকে আহত আবুল কালামের ভাই জলিল গনমাধ্যমকে অবহিত করেন বর্তমানে তিনি হাসপাতালে চিৎকিসাধীন আছেন। ২১ নভেম্বর সন্ধার পর ওই সন্ত্রাসীরা হলদিবাড়িয়া বাজার থেকে বাড়ি যাওয়ার পথে এলোপাথারী কুপিয়ে গুরুত্বর জখম করেন। তার ডাকচিৎকারে এলাকাবাসীরা এগিয়ে আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। দেশীয় অস্ত্র নিয়ে মো: মাসুম হাওলাদারের নেতৃত্বে একদল সন্ত্রাসী বাহিনী এই হামলা চালায়। স্থানীয়রা তাকে উদ্ধার করে কলাপাড়া হাসপাতালে নিয়ে আসেন।

স্থানীয় ও মামলা সুত্রে জানা যায়, নীলগঞ্জ ইউনিয়নের উত্তর হলদিবাড়িয়া গ্রামে মো.আবুল কালাম তার নিজ জমিতে বাড়ি ঘর করে দীর্ঘ বছর ধরে বসবাস ও চাষাবাদ করে আসছেন। ২০ নভেম্বর ধান কাটতে গেলে সন্ত্রাসীরা তাদের মারধর করে জমি থেকে তাড়িয়ে দেয় এবং জমিতে গেলে মেরে ফেলার হুমকি দেয়। ২১ নভেম্বর সন্ধার পর মো.মাসুম হাওলাদারের নেত্রিত্বে ৭/৮ জনের একদল সন্ত্রাসী বাহিনী হলদিবাড়িয়া বাজার থেকে যাওয়ার পথে মো: আবুল কালামকে এলোপাথারি কুপিয়ে জখম করে ও তার সাথে থাকা নগদ ২০ হাজার টাকা ছিনিয়ে নেয় এবং গলা চেপে ধরে হত্যা করা চেষ্টা করেন। তার ডাক-চিৎকারে স্থানীয় লোকজন আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। মো: মাসুম হাওলাদারের সন্ত্রাসী কর্মকান্ডে এলাকার সাধারন মানুষ জিম্মি হয়ে আছে এবং প্রতিনিয়ত হয়রানি করে আসছেন সাধারন মানুষদের।
আহত আবুল কালামের ভাই মো: জলিল হাওলাদার এ গনমাধ্যমকে জানায়, মঙ্গলবার তিনি বাদি হয়ে সন্ত্রাসীদের বিরুদ্ধে ২২ নভেম্বর কলাপাড়া জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হামলা


আরও
আরও পড়ুন